ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

সাজেকে আর্মির পোষাক, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার

  রাঙামাটি প্রতিনিধি:

প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৭, ২২:৪৩  
আপডেট :
 ০৬ নভেম্বর ২০১৭, ০০:৪৮

সাজেকে আর্মির পোষাক, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার

রাঙামাটির সাজেকে ইউপিডিএফের আস্তানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক ও সামরিক পোষাক-সরঞ্জাম উদ্ধার করেছে সেনাবাহিনী।

রবিবার সকালে বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়ন থেকে এসব অস্ত্র উদ্ধার করা হয়। তবে এ অভিযানে কাউকে আটক করা সম্ভব হয়নি।

নিরাপত্তাবাহিনীর তথ্য সূত্রে জানা গেছে, রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে করল্যাছড়ি কয়েকটি স্থানে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সশস্ত্র গ্রুপ গোপন বৈঠক করছে এমন তথের ভিত্তিতে অভিযানে নামে বাঘাইহাট জোন অধিনায়কের নেতৃতে নিরাপত্তা বাহিনীর একটি দল। এসময় তারা ইউপিডিএফের চারটি স্থানে একে একে অভিযান পরিচাল না করে।

এসময় সশস্ত্র গ্রুপের সদস্যরা নিরাপত্তাবাহিনীর উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। তবে তাদের আস্তানায় তল্লাশি চালিয়ে বিপুল আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক ও সামরিক পোষাক-সরঞ্জাম উদ্ধার করতে সক্ষময় হয় নিরাপত্তাবাহিনীর সদস্যরা। এসময় করল্যাছড়ি এলাকার ইউপিডিএফের সশস্ত্র চারটি আস্তানা গোপন ধ্বংস করে দেয় নিরাপত্তাবাহিনী।

উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র ও সরঞ্জামের মধ্যে রয়েছে- দু’টি বন্দুক, ১টি পিস্তল, পিস্তলের দুই রাউন্ড তাজা গুলি, বন্দুকের গুলির খালি খোসা ৪টি, একটি পরিপূর্ণ বোমা, প্ল্যাস্টিক বোমা ৫শ গ্রাম, বোমা বানানোর সরঞ্জামাদি, বিপুল পরিমাণ কম্ব্যাট পোষাক ও কম্ব্যাট ট্রাউজারসহ বিপুল পরিমাণ সামরিক সরঞ্জাম।

এব্যাপারে বাঘাইহাট জোনের অ্যাডজুটেন্ট ক্যাপ্টেন মুজাহিদুল ইসলাম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে নিরাপত্তা বাহিনীর একটি দল ইউপিডিএফের সশস্ত্র আস্তানায় ১৫ ঘন্টা অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র বিষ্ফোরক ও সরঞ্জাম উদ্ধার করেছে। সন্ত্রাসীদের আস্তানাগুলো জনবসতিপূর্ণ এলাকায় হওয়ায় জানমালের ক্ষতির আশঙ্কায় নিরাপত্তাবাহিনীর কৌশলে অভিযান চালাতে হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দোসর এলাকায় থেকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কর্মী অক্ষয় চাকমা নামে একজনকে আটক করে নিরাপত্তাবাহিনী। সে সময় তার কাছ থেকে ৯ রাউন্ড গুলিভর্তি ম্যাগজিনসহ ইতালির তৈরি অত্যাধুনিক একটি পিস্তল, টু-টু রিভলবারের চার রাউন্ড গুলি ও ৩২ রাউন্ড একে-৪৭ রাইফেলের গুলিভর্তি একটি ম্যাগজিন উদ্ধার করা হয়। পরে তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়।

/ইইউ

  • সর্বশেষ
  • পঠিত