ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

আট ভেলায় আরও এল ৫শ রোহিঙ্গা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ নভেম্বর ২০১৭, ১৯:২৬  
আপডেট :
 ১০ নভেম্বর ২০১৭, ১৯:২৭

আট ভেলায় আরও এল ৫শ রোহিঙ্গা

আটটি ভেলায় নাফ নদী পার হয়ে কক্সবাজারের টেকনাফে আরও সাড়ে পাঁচশ রোহিঙ্গা অনুপ্রবেশ করেছে। টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এম আরিফুল ইসলাম জানান, নাফ নদীর শাহপরীর দ্বীপ পয়েন্ট দিয়ে শুক্রবার সন্ধ্যায় ৫৪৯ জন রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করেছে। এ নিয়ে গত তিন দিনে ভেলা ও নৌকায় করে ৯০৬ জন রোহিঙ্গা বাংলাদেশে এসেছে।

আরিফুল ইসলাম বলেন, সকাল থেকে রোহিঙ্গাদের ১০টি ভেলা শাহপরীর দ্বীপের জালিয়াপাড়ার উল্টোপাশে মিয়ানমারের জলসীমানায় অবস্থান করতে দেখা যায়।

“এপার থেকে ভেলাগুলোর চারপাশে সে দেশের আইন প্রয়োগকারী সংস্থার দুটি স্পিডবোট টহল দিতেও দেখা গিয়েছিল। এরমধ্যে সন্ধ্যায় আটটি চলে এসেছে।”

রাখাইন থেকে পালিয়ে আসা এসব রোহিঙ্গা প্লাস্টিকের জারিকেন, কাঠের তক্তা, বাঁশ ও দড়ি দিয়ে ৩০ থেকে ৪০ ফুট দৈর্ঘ্যের ভেলায় ভেসে বাংলাদেশে আসছে।

এর আগে শুক্রবার দুপুরে নৌকায় এসেছে ১২৫ জন, বুধবার একটি ভেলায় ৫২ জন এবং বৃহস্পতিবার তিনটি ভেলায় ১৮০ জন বাংলাদেশে অনুপ্রবেশ করেছে।

মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনীর অভিযান ও নির্যাতনের প্রেক্ষাপটে গত আগস্ট থেকে ছয় লাখের বেশি রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে এসেছে।

/ইইউ

  • সর্বশেষ
  • পঠিত