ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

শাকিলের মৃত্যুবার্ষিকীতে ময়মনসিংহে দুদিনের কর্মসূচি

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৭, ১৩:২১

শাকিলের মৃত্যুবার্ষিকীতে ময়মনসিংহে দুদিনের কর্মসূচি

আজ ৬ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়াত বিশেষ সহকারী কবি মাহবুবুল হক শাকিলের প্রথম মৃত্যুবার্ষিকী। মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার নিজ জেলা ময়মনসিংহে দুই দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে- আজ বুধবার বিকেলে তার পরিবারের উদ্যোগে নগরীর বাঘমারা রোডের বাসভবনে মিলাদ ও দোয়া মাহফিল এবং পরদিন বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে নগরীর টাউল হল মাঠে স্মরণসভা। স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি।

বিশেষ অতিথি থাকবেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজবাহ উদ্দিন সিরাজ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটুসহ স্থানীয় দলীয় নেতাকর্মীরা।

স্মরণসভায় পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখবেন, প্রয়াত শাকিলের বাবা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক প্রশাসক অ্যাডভোকেট জহিরুল হক খোকা। এ স্মরণসভায় সবাইকে উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শাকিল স্মরণসভা উপ-কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল।

এছাড়া মাহবুবুল হক শাকিল সংসদ ৮ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে বাদ জুমা মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।

২০১৪ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী হিসেবে চারজনকে নিয়োগ দেয়া হয়। মাহবুবুল হক শাকিল তাদের অন্যতম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত মেয়াদেও তিনি বিশেষ সহকারী (মিডিয়া) ও উপ-প্রেস সচিবের দায়িত্ব পালন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়া অবস্থায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে আসেন শাকিল। প্রথমে তিনি সাংগঠনিক সম্পাদক ও পরে সিনিয়র সহ-সভাপতি হন। ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনের পরে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সেল-সিআরআই গঠিত হলে তা পরিচালনার দায়িত্ব পান শাকিল। ২০০৮ সালে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিবের দায়িত্ব পান তিনি। ২০১৪ সাল থেকে অতিরিক্ত সচিব মর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর দায়িত্ব দেওয়া হয়েছিল।

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত