ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪ অাপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৭, ১৬:৩৭

প্রিন্ট

খালেদা জিয়ারই ক্ষমা চাওয়া উচিৎ: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থন করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছিলেন আমরা ক্ষমায় বিশ্বাস করি। শেখ হাসিনার প্রতিহিংসামূলক ও বৈরি আচরণ সত্ত্বেও তাকে ক্ষমা করে দিয়েছি। 

খালেদা জিয়ার এমন বক্তব্যের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি কি আসলে ক্ষমা করেছেন নাকি ক্ষমা চেয়েছেন।  আমি কি অপরাধ করেছি যে ক্ষমা চাইবো। তার উচিৎ দেশবাসীর কাছে ক্ষমা চাওয়া। কম্বোডিয়া সফর নিয়ে বৃহস্পতিবার গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন তিনি। 

প্রধানমন্ত্রী বলেন, তারা যখনই কোনো কথা বলে তখনই কিছু একটা ঘটে। তারা কখনো বলে আরেকটা ১৫ আগস্ট হবে। কখনো বলে আমি প্রধানমন্ত্রী দূরের কথা বিরোধী দলে আসতে পারবে না। 

খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার বিষয়ে শেখ হাসিনা বলেন, তার বিরুদ্ধে যে মামলা, তা আমরা দেইনি। বরং তারা ক্ষমতায় থাকার সময় আমার বিরুদ্ধে ১ ডজনের মতো মামলা দিয়েছি। তার বিরুদ্ধে মামলা দিয়েছে তত্ববধায়ক সরকার। তারা সকলেই তার লোক। তারাই তার বিরুদ্ধে মামলা দিয়েছে।

আগাম নির্বাচনের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, গণতান্ত্রিক শাসন ব্যবস্থায় যে কোনো সময় আগাম নির্বাচন হতে পারে। তবে এমন কোনো দৈন্যদশায় পড়ি নাই যে ইলেকশন দিতে হবে। উন্নয়নের কাজগুলো দ্রুত এগিয়ে নিতে চাই। আমরা না থাকলে উন্নয়নের যে দশা হয় তা আপনারা জানেন। 

রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাপিত পর্যায়ে সমর্থন বাংলাদেশ পাচ্ছে উল্লেখ্য করে তিনি বলেন, মিয়ানমার থেকে যেসব শরণার্থী এসেছে তাদের নেওয়ার ব্যাপারে আন্তর্জাতিক সম্প্রদায় চাপ দিচ্ছে।  তাদের সমর্থন আমরা পাচ্ছি। অনেকে প্রকাশ্যে না বললেও তারা এটাকে ভালো চোখে দেখছে না। সকলেই চায় মিয়ানমারের নাগরিক মিয়ানমারে ফেরত যাক।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত