ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫ অাপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৮, ১৮:০৮

প্রিন্ট

শাহ আলী মহিলা কলেজ কেন্দ্রে আসন পায়নি ৮ হাজার প্রার্থী

সমন্বিত আট ব্যাংকের পরীক্ষা বাতিলের আশঙ্কা

সমন্বিত আট ব্যাংকের পরীক্ষা বাতিলের আশঙ্কা
অনলাইন ডেস্ক

বাংলাদেশ ব্যাংকের অধীনে সমন্বিতভাবে সরকারি ৮ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সিনিয়র অফিসার (সাধারণ) নিয়োগের পরীক্ষা বাতিলের আশঙ্কা দেখা দিয়েছে। পরীক্ষায় মিরপুর শাহ আলী মহিলা কলেজ কেন্দ্রে আসন পায়নি প্রার্থীরা। পরে ওই কেন্দ্রের পরীক্ষা বাতিল করা হয়। এখন ওই একটি কেন্দ্রের পরীক্ষা বাতিলের কারণে পুরো পরীক্ষাই বাতিল হয় কিনা তা নিয়ে সংশয়ে পড়েছেন পরীক্ষার্থীরা।

আজ বাংলাদেশ ব্যাংকের অধিনে সমন্বিত ৮ ব্যাংকের পরীক্ষা অনুষ্ঠিনে মিরপুর ১ নম্বের অবস্থিত হযরত শাহ আলী মহিলা কলেজে গোলোযোগ বেঁধে যায়। সেখানে ৮ হাজার শিক্ষার্থীর পরীক্ষা দেওয়ার কথা ছিল।  

জানা গেছে, এই ৮ হাজার শিক্ষার্থীকে বসানো পর্যাপ্ত ব্যবস্থা ছিল না। সেখানে প্রতি বেঞ্চ ৫-৬ করে পরীক্ষার্থী বসানো হয়। অনেকের বসারই আসন ছিল না। যারা কোনমতে বসেছেন তারা এক কম জায়গায় পরীক্ষা দিতে পারছিলেন না। অনেকে পরীক্ষা দিতে লাইব্রেরি চলে যান। সেখানেও আসন মেলেনি। এই অবস্থায় পরীক্ষা দেওয়া যায় না, ক্রমেই ক্ষোভ দানা বাঁধতে থাকে শিক্ষার্থীদের মনে। প্রতিবাদী হয়ে ওঠেন তারা। ভাঙচুর শুরু করেন কলেজে। এক পর্যায়ে অবস্থা নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে পরীক্ষা স্থগিত করা হয়।

এদিকে পরীক্ষা শেষে বিভিন্ন কেন্দ্রের পরীক্ষার্থীরা জানিয়েছেন, এবারের ব্যাংকের পরীক্ষা খুব ভালো হয়েছে। বাংলা, সাধারণ জ্ঞান, ইংরেজি সহজ হলেও গণিত একটু কঠিন হয়েছে। সারাদেশ থেকে আসা পরীক্ষার্থীরা ঢাকার বিভিন্ন স্কুল ও কলেজে পরীক্ষা দিচ্ছে। প্রার্থীদের এক ঘণ্টাব্যাপী ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা হয়।

এর আগে বাংলাদেশ ব্যাংক গত বছর ১,৬৬৩টি শূন্য পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। সোনালী ব্যাংক লিমিটেডে ৫২৭টি, জনতা ব্যাংক লিমিটেডে ১৬১টি, রূপালী ব্যাংক লিমিটেডে ২৮৩টি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে ৩৯টি, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৩৫১টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২৩১টি, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে একটি ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে (আইসিবি) ৭০টি পদ শুন্য আছে বলে বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত