ঢাকা, শনিবার, ২০ অক্টোবর ২০১৮, ৫ কার্তিক ১৪২৫ অাপডেট : ৫৯ মিনিট আগে English

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৮, ২২:০১

প্রিন্ট

এবার সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে আমরণ অনশন!

এবার সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে আমরণ অনশন!
অনলাইন ডেস্ক

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধির জন্য অবস্থান কর্মসূচি পালন করেছে উচ্চশিক্ষিত বেকার ছাত্র-ছাত্রীরা। বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ (বাসাছাপ) নামের সংগঠনের ব্যানারে এই কর্মসূচি পালিত হচ্ছে। শিগগিরই তারা আমরণ অনশন কর্মসূচি শুরু করবেন বলে জানিয়েছে।

গত ১০ জানুয়ারি থেকে তারা জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান করছেন। ইতিমধ্যে অসংখ্য ছাত্র-ছাত্রী সেখানে উপস্থিত হয়েছে। আগামী দুই-একদিনের মধ্যে দাবি মানা না হলে, তারা আমরণ অনশনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে।

সংগঠনের সভাপতি মো. ইমতিয়াজ হোসেন জানান, অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বিভিন্ন গ্রুপ, পেজের মাধ্যমে সারা দেশের চাকরির বয়স ৩৫ প্রত্যাশী ছাত্র-ছাত্রীকে পোস্ট করে আমন্ত্রণ জানানো হয়েছিল।

তিনি জানান, দেশের প্রতিটি জেলা থেকে তরুণ-তরুণীরা ঢাকায় আসতে শুরু করেছে। ১২ জানুয়ারি বিভিন্ন নিয়োগ পরীক্ষা থাকায় অনেকের আসতে একটু দেরি হচ্ছে। তিনি আরো বলেন, আমাদের এই দাবি নিয়ে দীর্ঘ ৬ বছর ধরে আমরা আন্দোলন করে আসছি। আমরা এখনো আশানুরূপ ফল পাইনি। দুই একদিনের মধ্যে আমাদের দাবি না মানলে কাপনের কাপড় মাথায় বেঁধে আমার আমরণ অনশনে যাবো।

‘হয় দাবি আদায় করে ঘরে ফিরবো, না হয় এখানেই মরবো। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের এই কর্মসূচি চলবে’-বলেন মো. ইমতিয়াজ হোসেন। তিনি এ ব্যাপারে সরকারের সুদৃষ্টি কামনা করছেন।

অবস্থান কর্মসূচিতে বসে প্রচণ্ড ঠান্ডায় ইতিমধ্যে তিন জন অসুস্থ হয়ে পড়েছেন। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত