ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা আজ, ফরম নিয়েছেন ১৬ জন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৮, ২৩:৪০  
আপডেট :
 ১৫ জানুয়ারি ২০১৮, ২৩:৪১

আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা আজ, ফরম নিয়েছেন ১৬ জন

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদের উপ-নির্বাচনে আজ দলীয় প্রার্থীর নাম ঘোষণা করবে আওয়ামী লীগ।

দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকে মেয়র প্রার্থী চূড়ান্ত করেছে। দলীয় সূত্র এ তথ্য জানিয়েছে।

২৬ ফেব্রুয়ারি ডিএনসিসি’র ভোটকে সামনে রেখে শনি, রবি ও সোমবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি করা হয়। তিন দিনে মনোনয়ন প্রত্যাশী ১৬ জন তা সংগ্রহ করেন। প্রথম দিনেই মনোনয়ন ফরম কিনেছেন বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম, সাবেক সংসদ সদস্য এইচবিএম ইকবালসহ আট জন।

দ্বিতীয় দিনে ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মমতাজ উদ্দিন আহমেদ মেহেদীসহ পাঁচ জন। অন্য চার জন হলেন- তেজগাঁও থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর শামীম হাসান, ব্যবসায়ী আবেদ মনসুর, সাবেক সেনা কর্মকর্তা ইয়াদ আলী ফকির ও যুবলীগ ঢাকা মহানগর উত্তরের সাবেক সভাপতি, বর্তমানে কেন্দ্রীয কমিটির প্রেসিডিয়াম সদস্য আবুল বাশার।

শেষ দিন সোমবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র ওসমান গণিসহ তিন জন ফরম সংগ্রহ করেন। অন্য দুজন হলেন- জামান ভূঞা ও আসমা জেরিন ঝুমু। ফরম জমা দিচ্ছেন আতিকুল ইসলাম।

এদিকে, মনোনয়নপত্র সংগ্রহকারীদের আজ সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে সাক্ষাৎকার নেয়া হবে। সাক্ষাৎকার শেষে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডেই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের মঙ্গলবারের বৈঠকের কথা জানানো হয়।

আনিসুল হকের মৃত্যুতে ঢাকা উত্তর সিটির মেয়র পদটি খালি হয়। এই পদের ভোটের লড়াইয়ে দাঁড়াতে হলে প্রার্থিতা জমা দেয়ার শেষ সময় ১৮ জানুয়ারি। এই নির্বাচনে আওয়ামী লীগের সর্বোচ্চ পর্যায় থেকে সংকেত পেয়ে ভোটের জন্য জনসংযোগ চালিয়ে যাচ্ছেন আতিকুল ইসলাম।

তিনি গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে এসে জানিয়েছেন, প্রধানমন্ত্রী তাকে কাজ চালিয়ে যেতে বলেছেন। তবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, প্রধানমন্ত্রী আতিকুলকে কাজ চালিয়ে যেতে বলেছেন, কিন্তু তাকে কোনও সিদ্ধান্ত জানাননি।

  • সর্বশেষ
  • পঠিত