ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

শামীম ওসমানের বক্তব্যের প্রতিক্রিয়ায় যা বললেন আইভী

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ১০:০৮  
আপডেট :
 ১৬ জানুয়ারি ২০১৮, ১০:৩৯

শামীম ওসমানের বক্তব্যের প্রতিক্রিয়ায় যা বললেন আইভী
ফাইল ছবি

নারায়ণগঞ্জ শহরের ফুটপাতে আজ মঙ্গলবার থেকে হকারদের বসার নির্দেশ দিয়েছেন এমপি শামীম ওসমান। তার এ নির্দেশের জবাবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বিরুপ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

মেয়র আইভী বলেন, শহরে জনগণ ও হকারদের বিষয়টি দেখার দায়িত্ব শুধু মাত্র সিটি কর্পোরেশনের। নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান হকারদের নিয়ন্ত্রণের জন্য যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাদের দায়িত্ব দিয়েছেন। এটা কি তাদের কাজ? তাদের দায়িত্ব আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের জয়ী করতে এখন থেকেই ভোটের জন্য মাঠপর্যায়ে কাজ করা। হকারদের দেখার দায়িত্ব তাদের নয়, এটা সিটি কর্পোরেশনের কাজ।

সোমবার বিকেলে শহরের চাষাঢ়ায় সলিমুল্লাহ সড়কে হকারদের সমাবেশে এমপি শামীম ওসমানের হকার বসার নির্দেশ দেয়ার পরে সন্ধ্যায় এক প্রতিক্রিয়ায় মেয়র আইভী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জনগণের সুবিধার্থেই প্রশাসন ও সিটি কর্পোরেশনের যৌথ উদ্যোগে নারায়ণগঞ্জ শহরের ফুটপাত থেকে হকারদের উচ্ছেদ করা হয়েছে। আমরা জনগণের সুবিধার কথাই চিন্তা করেছি। হকারদেরকে হকার্স মার্কেটে গিয়েই বসতে হবে। আমি ইতোমধ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে হকারদের জন্য চাষাঢ়া বহুতল ভবন নির্মাণের জন্য প্রস্তাবনা পাঠিয়েছি।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ শহর ফুটপাত দখলমুক্ত রাখতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ২৫ ডিসেম্বর হকার উচ্ছেদ অভিযান কার্যক্রম শুরু করে। হকারদের উচ্ছেদের পর তারা নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের কাছে ছুটে যান। তখন শামীম ওসমান হকারদের বলেছিলেন- এটা সিটি কর্পোরেশনের কাজ। এ বিষয়ে সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে যোগাযোগ করতে হবে। তার নির্দেশেই পুলিশ হকারদের উচ্ছেদ করেছে।

তবে শামীম ওসমান হকারদের পাশে থাকার ঘোষণা দিয়েছিলেন। কিন্তু এমন ঘোষণা দিলেও তিনি প্রকাশ্যে মাঠে নামেননি।

শহরের দেওভোগে একটি অনুষ্ঠানে শামীম ওসমান ছেলের বিয়ের অনুষ্ঠানে ২৫ কোটি টাকা ব্যয় করেছেন- বলে মন্তব্য করেন মেয়র আইভী। তিনি বলেন, যে ব্যক্তি ছেলের বিয়েতে ২৫ কোটি টাকা ব্যয় করতে পারেন সেই ব্যক্তি হকারদের জন্য একটি জায়গা করে দিতে পারেন। মেয়র আইভীর এমন বক্তব্যে শামীম ওসমানও একটি অনুষ্ঠানে আইভীর বক্তব্যের জবাব দেন। সোমবার হকারদের জন্য প্রকাশ্যে মাঠে নেমে হকারদের বসার নির্দেশ দিয়েছেন।

এদিকে হকার ইস্যুতে গত শনিবার বিকেলে নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে বক্তব্য দেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও ব্যবসায়ী সেলিম ওসমান। ওই সময় হকাররা বিকেল ৫টা হতে রাত ১০টা পর্যন্ত শহরে বসার অনুরোধ করেন। তখন সেলিম ওসমান ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এ বিষয়টিকে মেনে নিয়ে সিটি কর্পোরেশনের মেয়রকে চিঠি দিয়ে অবহিত করবেন প্রতিশ্রুতি দেন।

রোববার মেয়রকে দেয়া চিঠিতে এমপি সেলিম ওসমান বিকেল ৫টা হতে রাত ১০টা পর্যন্ত ফুটপাতে হকারদের বসতে দেয়ার অনুরোধ করেন। তবে চিঠির জবাব যেটা সেলিম ওসমানকে দেয়া হয়েছে সেখানে প্রেরক ছিলেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এহতেশামুল হক।

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত