ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

‘বাংলাদেশের উন্নয়নে ওপেড অকৃত্রিম বন্ধ’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৮, ১৮:১৩

‘বাংলাদেশের উন্নয়নে ওপেড অকৃত্রিম বন্ধ’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বাংলাদেশের উন্নয়নে ওপেড (OFID) এর সদস্যভুক্ত দেশসমুহ অকৃত্রিম বন্ধু হিসেবে সবসময় পাশে আছে। মন্ত্রী বুধবার দুপুরে তার অফিস কক্ষে তেল রপ্তানীকারক দেশসমুহের আর্থিক সহায়তা প্রতিষ্ঠান ওপেড (OPEC FUND FOR INTERNATIONAL DEVELOPMENT (OFID) এর মহাপরিচালক সুলেইমান জাসির আল হারবিসের নেতৃত্বে প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে এসব কথা বলেন।

মন্ত্রী‌ এসময় ওপেড এর প্রতিনিধিদলকে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন, যোগাযোগ বস্থা, পানি সরবরাহ ও বিদ্যমান স্থানীয় সরকার ব্যবস্থা সম্পর্কে অবহিত করেন। মগবাজার-মৌচাক ফ্লাইওভারের নির্মাণ প্রকল্পে ২৬৬ কোটি টাকা, গাইবান্ধা জেলার তিস্তা নদীর উপর সেতু এবং প্রবেশ রাস্তা নির্মাণ প্রকল্পে ১৯৪ কোটি টাকা এবং তৃতীয় নগর সরকার পরিচালনা এবং অবকাঠামোগত উন্নয়ন প্রকল্পে ৩১৩ কোটি টাকাসহ মোট ৭৭৩ কোটি টাকা আর্থিক সহায়তার জন্য ওপেডকে ধন্যবাদ জানান।

মন্ত্রী ওপেড সদস্যভূক্ত দেশ সমুহের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

ওপেড এর মহাপরিচালক বাংলাদেশে চলমান বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন। তিনি বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয়দানে বাংলাদেশের পদক্ষেপকে পৃথিবীর মানবতার ইতিহাসে অনন্য দৃষ্টান্ত বলে উল্লেখ করেন। বাংলাদেশের দারিদ্র বিমোচন ও উন্নয়ন কার্যক্রমে তাদের সহযোগিতা চলমান থাকবে বলে জানান।

বৈঠকে অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী মো.আবুল কালাম আজাদসহ মন্ত্রণালয়ের ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পঠিত