ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫ অাপডেট : ৫৯ মিনিট আগে English

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৮, ১৫:০৫

প্রিন্ট

৩ ছাত্রীর ১০ শিক্ষক, পাস করেনি কেউ

৩ ছাত্রীর ১০ শিক্ষক, পাস করেনি কেউ
রাজশাহী প্রতিনিধি

রাজশাহীর একটি বিদ্যালয়ে ৩ জন ছাত্রীর জন্য ১০ জন শিক্ষক থাকলেও এবারের জেএসসি পরীক্ষায় ৩ জনের কেউই পাস করেনি। এমন ঘটনা ঘটেছে দুর্গাপুরের বখতিয়ার নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে।

খোঁজ নিয়ে জানা গেছে, ওই বিদ্যালয় থেকে ২০১৭ সালে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষায় মাত্র ৩ জন ছাত্রী অংশ নেয়। এ বছরের চলতি মাসে জেএসসি পরীক্ষার ফলাফল ঘোষণার পর দেখা গেছে, ওই ৩ ছাত্রীর কেউ পাস করেনি।

এলাকাবাসী জানান, ১৯৯৯ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত ১০ জন শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। আর পিয়ন দফতরি মিলে কর্মচারী নিয়োগ দেয়া হয়েছে ৪ জন। ওই ১০ শিক্ষক আর ৪ কর্মচারী টানা এক বছরে ওই ৩ ছাত্রীকে পাস করানোর মতো করে গড়ে তুলতে পারেননি। বিষয়টি নিয়ে শিক্ষকদের প্রতি এলাকাবাসীর মনে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমেনা বেগম জানান, শিক্ষকরা বিদ্যালয়ে নিয়মিত না আসায় পাঠদান ঠিকমতো করানো হয়নি। যার কারণে ওই ৩ ছাত্রী ফেল করেছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার রাহেদুল ইসলাম জানান, এ সংক্রান্ত তথ্য তাদের জানা নেই। যদি এ রকম হয়েই থাকে তাহলে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত