ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

তথ্যমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার: ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২৩, ১৯:২২  
আপডেট :
 ১২ জানুয়ারি ২০২৩, ১৯:৩৩

তথ্যমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার: ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
আবদুর রব ভুট্টো। ফাইল ছবি

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদকে নিয়ে অপপ্রচারের ঘটনায় আবদুর রব ভুট্টো নামের এক ব্যক্তির বিরুদ্ধে চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

বুধবার (১১ জানুয়ারি) রাতে চট্টগ্রামের চকবাজার থানায় মামলাটি দায়ের করেন নগরীর পাঁচলাইশ থানা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ রানা।

আজ বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেন চকবাজার থানার ওসি মঞ্জুর কাদের মজুমদার। তিনি জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (১)(ক)(খ), ২৬ (৩), ২৯(২), ৩১(৩) ও ৩৫(২) ধারায় মামলাটি রুজু করা হয়। মামলাটি পুলিশ অত্যন্ত গুরুত্ব সহকারে তদন্ত করছে।

এজাহারে অভিযোগ করা হয়, ‘লন্ডন বাংলা চ্যানেল’ নামে একটি ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেল খুলে মধ্যপ্রাচ্যের দুবাইয়ে বসে আবদুর রব ভুট্টো দীর্ঘদিন ধরে দেশবিরোধী অপপ্রচার ও গুজব রটাচ্ছেন। সম্প্রতি তিনি দেশের জনগণকে বিভ্রান্ত করার উদ্দেশ্যে আমার প্রিয়নেতা তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে জড়িয়ে অসত্য ও মিথ্যা তথ্য দিয়ে ভিডিও তৈরি করে ফেসবুক ও ইউটিউবে প্রচার করেন। উদ্দেশ্যপ্রণোদিত ভিডিওটি আবার আবদুর রব ভুট্টো নিজের আইডি এবং আরও নয়টি ফেসবুক লিংক থেকে পোস্ট ও শেয়ার করেন।

মামলার বাদী মাসুদ রানা বলেন, এসব অপপ্রচারে আমিসহ আমাদের নেতা তথ্যমন্ত্রীর হাজার হাজার কর্মী-সমর্থক ক্ষুব্ধ হন ও দেশের বিভিন্ন এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। বিদেশে বসে দেশের সম্মানীয় ব্যক্তিদের নিয়ে এ ধরনের অপপ্রচার ও সম্মানহানি করে গুজব রটনাকারীদের আইনের আওতায় আনতে তিনি মামলা করেছেন বলে জানান।

এসব মিথ্যা ভিডিওতে লাইক, শেয়ার ও কমেন্টকারীদেরও আইনের আওতায় আনার জোর দাবি জানান মাসুদ রানা।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত