ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

ভালোবাসা দিবসে সিলিন্ডার বিস্ফোরণে প্রাণ গেল স্বামী-স্ত্রীর

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৩৮  
আপডেট :
 ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:১৮

ভালোবাসা দিবসে সিলিন্ডার বিস্ফোরণে প্রাণ গেল স্বামী-স্ত্রীর

কক্সবাজারের মহেশখালী আদিনাথ মেলা প্রাঙ্গণে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে বেলুন বিক্রেতা এক স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন শিশুসহ তিনজন তীর্থযাত্রী। বুধবার সকাল সোয়া ১০টায় মহেশখালী উপজেলার ঠাকুরতলা এলাকার আদিনাথ মন্দিরসংলগ্ন মেলার উৎসবস্থলে এ ঘটনা ঘটে। নিহতদের নামপরিচয় জানা না গেলেও স্থানীয় কয়েকজন জানিয়েছেন নিহতরা সম্পর্কে স্বামী-স্ত্রী।

আহত দর্শনার্থীরা হলেন নিরব পাল (১০), অঞ্জলি রানী দে (৩৫), ও ঈদুল দে (২২)। তাদের মধ্যে নিরব চট্টগ্রামের সাতকানিয়া রামপুরা এলাকার বাসিন্দা। আর অঞ্জলি ও ঈদুল ছোটমহেশখালী ইউনিয়নের ঠাকুরতলার বাসিন্দা।

প্রত্যক্ষদর্শীর সূত্রে জানায়, মেলায় বেলুন বিক্রি করার জন্য মঙ্গলবার সকালে আসেন ওই নারী ও পুরুষ। বিকেলে তারা আদিনাথের পাদদেশে একটি চায়ের দোকানের পেছনে গ্যাসের সিলিন্ডারের মাধ্যমে বেলুন ফুলিয়ে বিক্রি শুরু করে। কিন্তু বুধবার সকাল সোয়া ১০টায় হঠাৎ বিকট শব্দে বিস্ফোরিত হয় সিলিন্ডারটি। এতে ঘটনাস্থলেই বেলুন বিক্রেতা ওই নারী ও পুরুষ নিহত হন। আহত হয় শিশুসহ তিন দর্শনার্থী। নিহত দুজনের বয়স আনুমানিক ৪০/৪৫ বছর বলে জানিয়েছে পুলিশ।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, বুধবার সকালে আদিনাথ মেলার উৎসবস্থলে বসা একটি অস্থায়ী একটি খাবারের দোকানে আচমকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। নিহত দুজনের শরীর ছিন্নভিন্ন হয়ে যাওয়ায় তাদের পরিচয় শনাক্ত করা যাচ্ছে না। ধারণা করা হচ্ছে, তারা দুজনই স্বামী-স্ত্রী। লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। আর আহত তিন দর্শনার্থীকে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আদিনাথ সংস্কার কমিটির সভাপতি শান্তি লাল দে বলেন, আদিনাথ মন্দিরের বাইরে গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণের ঘটনাটি ঘটে। তাই আতঙ্কিত হওয়ার কিছু নেই।

মহেশখালীর আদিনাথ মন্দির সংলগ্ন মাঠে প্রতিবছর শিব চতুর্দশীতে বসে সনাতন ধর্মাবলম্বী পুন্যার্থীদের মিলনমেলা। এ উপলক্ষে লোকজ মেলাও বসে এখানে। যা স্থানীয়দের কাছে ‘আদিনাথ মেলা’ নামে পরিচিত। মঙ্গলবার থেকে শুরু হয়েছে এবারের মেলা। প্রতি বছর তিন দিনব্যাপী আয়োজিত মেলায় মেলা ও শিবমন্দির দেখার জন্য ভারত, নেপাল, শ্রীলংকা, মিয়ানমারসহ দেশের বিভিন্ন স্থান থেকে হাজারো পূণ্যার্থীদের সমাগম ঘটে। মেলা উপলক্ষে নানা পণ্য-সামগ্রী নিয়ে পসরা খুলে বসেছে দোকানীরা।

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত