ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৩ ফাল্গুন ১৪২৫ অাপডেট : ১৮ মিনিট আগে English

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৪৭

প্রিন্ট

ভালবাসা দিবসে ময়মনসিংহে প্রেম বঞ্চিতদের মিছিল

ময়মনসিংহ প্রতিনিধি

বিশ্ব ভালোবাসা দিবসে ময়মনসিংহ শহরের প্রেম বঞ্চিত তরুণরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।  এ সময় তারা  ‘সিঙ্গেল র‌্যালি ও সিঙ্গলীয় মিলন মেলা’ লেখা ব্যানার নিয়ে র‍্যালিতে অংশ নেয়।

বুধবার বিকেলে নগরীর আনন্দ মোহন কলেজ মাঠ থেকে এ র‌্যালি শুরু হয়ে জয়নুল আবেদীন পার্কে গিয়ে শেষ হয়। মিছিলটি জয়নুল আবেদীন পার্কে পৌঁছাতেই মিছিলকারীর সংখ্যা অনেক বেড়ে যায়।

‘বাংলাদেশ সিঙ্গেল অ্যাসোসিয়েশন’ নামে একটি সংগঠন এর আয়োজন করে।  

মিছিলে অংশগ্রহণকারীরা ‘কেউ পাবে, কেউ পাবে না, তা হবে না, তা হবে না’, ‘প্রেমের নামে প্রহসন বন্ধ কর’ এ রকম নানা স্লোগানে পুরো এলাকা মাতিয়ে তুলে। 

সমাবেশে প্রেম বঞ্চিত সংঘের সদস্যরা তাদের বক্তব্যে অভিযোগ করেন, কিছু তরুণ-তরুণী একসঙ্গে তিন-চারটি প্রেম করছেন। ছেলেরা মেয়েদের প্রেমের ফাঁদে ফেলে ধোঁকা দিচ্ছে। তবু মেয়েরা বুঝতে পারছে না। কিন্তু সত্যিকার প্রেমের প্রস্তাব নিয়ে গেলে কোনো কিছু না ভেবে, না বুঝেই মেয়েরা প্রত্যাখ্যান করে দিচ্ছে। 

তাদের আরো অভিযোগ, পারিবারিক অস্বচ্ছলতার কারণে তাদের মোটরসাইকেল না থাকা, মেয়েদের পেছনে সাধ্যমতো টাকা ব্যয় করতে না পারায় স্নাতক শেষের পথেও তারা প্রেম বঞ্চিত। তাঁদের দাবি, প্রেম একটি মৌলিক ও মানবিক চাহিদা। প্রেমের ক্ষেত্রে সবার অধিকার সমান হওয়া উচিত। এটা বোঝার জন্য সব মেয়ের প্রতি আহ্বান জানান তারা।

র‌্যালি শেষে জয়নুল আবেদীন পার্কে সংক্ষিপ্ত আলোচনা ও কেক কাটার মাধ্যমে কর্মসূচির সমাপ্তি টানা হয়।

বাংলাদেশ সিঙ্গেল অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি আবিদুর রহমান ইমনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি মাহফুজুল আলম, সাংগঠনিক সম্পাদক শামীম ইশতিয়াক, কার্যকরী সদস্য মাহমুদুল হাসান।

এস/এ/জে

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত