ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫ অাপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ২১:১০

প্রিন্ট

ময়মনসিংহে পাসপোর্ট অফিস থেকে দুই রোহিঙ্গা আটক

ময়মনসিংহে পাসপোর্ট অফিস থেকে দুই রোহিঙ্গা আটক
ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহ আঞ্চলিক পাসপোর্ট কার্যালয় থেকে দুই রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করা হয়েছে। বুধবার দুপুরে তাদের আটক করা হয়।

আটক দুজন নিজেদের চাচা ভাতিজী পরিচয়ে পাসপোর্টের আবেদন ফরম পূরণ করে কাউন্টারে জমা দেন। ওই আবেদনে তারা রাজিয়া বেগম ও মোস্তাক আহমেদ নাম ব্যবহার করেন। এটা তাদের ছদ্মনাম বলে সন্দেহ করছে পুলিশ।

আবেদন ফরম ও জন্ম নিবন্ধন সনদে রাজিয়া বেগম তার পিতার নাম আলী আকবর উল্লেখ করেছেন। নিজেদের কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার নুরপুর গ্রামের বাসিন্দা দাবি করেছেন।

 উপজেলা বাজিতপুর ও জেলা কিশোরগঞ্জ ব্যবহার করেছে। কিন্তু তার কথা শুনে কাউন্টারে কর্মরতদের সন্দেহ হয়। পরে তাদের আটক করা হয়।

ময়মনসিংহ আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের পুলিশ ব্যারাকের ইনচার্জ এএসআই মো. রাসেল মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন,  জিজ্ঞাসাবাদে ওই দুজন তাদের বাড়ি কক্সবাজারের রামু থানায় বলে জানিয়েছে।

পাসপোর্ট কার্যালয়ের সিনিয়র সহকারী পরিচালক নুরুল হুদা জানান, পাসপোর্টের আবেদন জমা দেওয়ার সময় কথাবার্তা ও আচরণে সন্দেহ হলে তাদের আটক করা হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা মিয়ানমারের নাগরিক। তারা প্রতারণার মাধ্যমে পাসপোর্ট করার চেষ্টা করেছিল।

কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, রোহিঙ্গা নাগরিক সন্দেহে ওই দুই জনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

এস/এ/জে

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত