ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

৩৯ কোটি টাকা আত্মসাতে বাবা-ছেলে গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১২:০৩

৩৯ কোটি টাকা আত্মসাতে বাবা-ছেলে গ্রেপ্তার

জাল দলিলের মাধ্যমে প্রিমিয়ার ব্যাংক থেকে সাড়ে ৩৯ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগে পুত্রসহ এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তারা উভয়ই অর্থ আত্মসাত মামলার এজাহারভুক্ত আসামি।

মঙ্গলবার সকালে চট্টগ্রামের জাকির হোসেন রোডের দক্ষিণ খুলসি আবাসিক এলাকার নিজ বাসা থেকে আসামিদের গ্রেপ্তার করা হয় বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন। দুদক চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক লুৎফর কবির চন্দনের নেতৃত্বে একটি টিম এ অভিযান চালায়।

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন- মেসার্স আইমান এন্টারপ্রাইজের মালিক মো. শাহ আলম ও তার পুত্র মো. এস এম পারভেজ আলম। তাদের বিরুদ্ধে সোমবার চট্টগ্রামের কোতওয়ালী (সিএমপি) থানায় মামলা দায়ের করে দুদক।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মো. শাহ আলম ও তার পুত্র মো. এস এম পারভেজ আলম তিনজনের স্বাক্ষর জাল করে ১১২ দশমিক ৯৭ শতাংশ জমি বন্ধক দেখিয়ে প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের খাতুনগঞ্জ শাখা থেকে ৫টি এলটিআর ও ১সিসি হাইপো এর বিপরীতে ব্যাংক থেকে ৩৯ কোটি ৬৮ লাখ ১৪ হাজার ৭১২ টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করেছেন। দুদকের অনুসন্ধানে অভিযোগের সত্যতা পাওয়ায় দুদক মামলাটি দায়ের করে।

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত