ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

খালেদা নির্বাচনের যোগ্যতা হারালে কিছু করার নেই: কাদের

  মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:০০

খালেদা নির্বাচনের যোগ্যতা হারালে কিছু করার নেই: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আদালতের রায়ে যদি খালেদা জিয়া নির্বাচনে অংশ নেওয়ার যোগ্যতা হারান, তাহলে সরকারের কিছু করার নেই।

মঙ্গলবার দুপুরে মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার নিমতলায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত পরিদর্শনে এসে মন্ত্রী এমন মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, আদালতের আদেশেই সবকিছু হবে। আদালত যদি বেগম জিয়াকে নির্বাচন করার অনুমতি না দেন তাহলে আওয়ামী লীগের কী করার আছে? সরকারের কী করার আছে? আজ যেখানে রাষ্ট্রীয় অর্থনৈতিক অপরাধের দায়, সেখানে যদি নির্বাচন করার যোগ্যতা তিনি অর্জন না করেন তাহলে সেখানে সরকারের কিছু তো করার নেই। এখানে বিষয়টি আদালতের। এখানে সরকারের কোনও সংশ্লিষ্টতা নেই।

মন্ত্রী বলেন, এতিমের টাকা আত্মসাৎ রাষ্ট্রীয় ও অর্থনৈতিক অপরাধের শামিল। তাই আদালতের আদেশেই সবকিছু হবে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, সোমবার প্রেস কনফারেন্সে প্রধানমন্ত্রী যেসব বক্তব্য দিয়েছেন, সেখানে বিএনপির অপরাধী চরিত্র উন্মোচিত হওয়ায় তাদের গাত্রদাহ শুরু হয়ে গেছে। তারা দুর্নীতিতে পাঁচবার বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে। এখন তারা আবার যদি ক্ষমতায় আসতে পারে, তারা তাদের দুর্নীতিপ্রবণ চেহারা উন্মোচিত করবে। আবার ক্ষমতায় যেতে পারলে তারা দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দেবে।

মন্ত্রী আরও বলেন, দুর্নীতিবাজ ব্যক্তিকে, বিদেশি ফেরারি আসামিকে বিএনপি চেয়ারপারসন করার মধ্য দিয়ে এটাই প্রমাণ হলো এই দল ক্ষমতায় গেলে আবারও বাংলাদেশ দুর্নীতিতে বিশ্বচ্যাম্পিয়ন হবে।

বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত চলার সময়ে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু বিভাগের কর্মকর্তারা, সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদসহ স্থানীয় রাজনৈতিক ব্যক্তিরা।

বিআরটিএর আদালত-৭–এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুর রহিম সুজনের নেতৃত্বে বেলা সাড়ে ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত চলে। এ সময় ট্রাফিক নিয়ম অমান্য করায় কয়েকটি যানবাহনের বিরুদ্ধে ৬টি মামলা ও সাড়ে ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত