ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

‘কোটার বিরুদ্ধে যারা মামলা করেছে, তাদের বিরুদ্ধে আন্দোলন করতে হবে’

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ২১:২৫

‘কোটার বিরুদ্ধে যারা মামলা করেছে, তাদের বিরুদ্ধে আন্দোলন করতে হবে’

সরকারি চাকরিতে ৩০ শতাংশ কোটার বিরুদ্ধে যারা মামলা করেছে তাদের বিরুদ্ধে আন্দোলন করার আহ্বান জানিয়েছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। সোমবার বিকেলে ভাষা শহীদদের অনুপ্রেরণায় বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে শ্রমিক, কর্মচারী, পেশাজীবী, মুক্তিযোদ্ধাদের করণীয় শীর্ষক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান। জাতীয় প্রেসক্লাবে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

শাজাহান খান বলেন, মুক্তিযোদ্ধাদের কোটা নির্ধারণ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুক্তিযোদ্ধাদের সন্তানও আমাদের সন্তান। শেখ হাসিনা তোমাদের যা দিয়েছে তা রক্ষা করতে হবে। কোটার বিরুদ্ধে যারা মামলা করেছে তাদের বিরুদ্ধে আন্দোলন করতে হবে। নিজেদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা এবং আদর্শ ধারণ করতে হবে। প্রধানমন্ত্রী শুধু মুক্তিযোদ্ধাদের সন্তান নয়, তাদের নাতি-নাতনিদেরও কোটা নির্ধারণ করে দিয়েছেন। আপনারা যারা কোটার বিরোধিতা করেন তারা মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে দাঁড়িয়েছেন। মামলা প্রত্যাহার করে মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করুন।’

নৌমন্ত্রী বলেন, আমরা দেশ স্বাধীন করেছি। মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে দাঁড়াতে দেখলে আমাদের বুকে ব্যাথা লাগে। আমাদের এই আন্দোলন একদিনের নয়, দীর্ঘদিনের।

বক্তব্যে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান শাজাহান খান।

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত