ঢাকা, শনিবার, ২৩ জুন ২০১৮, ৯ আষাঢ় ১৪২৫ অাপডেট : ১২ মিনিট আগে English

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:৪৭

প্রিন্ট

উপসচিব হলেন ৩৯১ কর্মকর্তা

উপসচিব হলেন ৩৯১ কর্মকর্তা
নিজস্ব প্রতিবেদক

অতিরিক্ত সচিব ও যুগ্ম-সচিবের পর এবার উপসচিব হিসেবে জনপ্রশাসনের ৩৯১ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়েছে সরকার। জ্যেষ্ঠ সহকারী সচিব পদমর্যাদার এই কর্মকর্তাদের উপসচিব হিসেবে পদোন্নতি দিয়ে মঙ্গলবার রাতে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। পদোন্নতি দিয়ে রেওয়াজ অনুযায়ী তাদের ওএসডি করা হয়েছে। আলাদা আদেশে পরে তাদের পদায়ন করা হবে।

বর্তমান সরকারের মেয়াদে ষষ্ঠ দফায় জনপ্রশাসনের কর্মকর্তারা বড় ধরনের পদোন্নতি পেলেন। এবার উপসচিব পদে ২৪তম ব্যাচের কর্মকর্তাদের বিবেচনায় আনা হয়েছে। এর আগে বাদপড়া ব্যাচের কর্মকর্তারাও এই পদে পদোন্নতি পেয়েছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, উপসচিবের স্থায়ী পদ আছে সাড়ে আটশর মত। এই পদে নতুন করে পদোন্নতি দেওয়ার বর্তমানে উপসচিবের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৭৪৫ জন।

গত ২২ ডিসেম্বর ১৯৩ জন উপ-সচিবকে যুগ্ম-সচিব এবং গত ১১ ডিসেম্বর ১২৮ জন যুগ্ম-সচিবকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দেয় সরকার।

গত ২৩ এপ্রিল ২৬৭ জন জ্যেষ্ঠ সহকারী সচিবকে উপসচিব পদে পদোন্নতি দেওয়া হয়। ২০১৬ সালের ২৭ নভেম্বর অতিরিক্ত সচিব, যুগ্ম-সচিব ও উপসচিবের তিন স্তরে পদোন্নতি পান ৫৩৬ জন কর্মকর্তা। তার আগে ২০১৬ সালের মে মাসে অতিরিক্ত সচিব, যুগ্ম-সচিব ও উপসচিব পদে ২১৭ কর্মকর্তা এবং ২০১৫ সালের জুনে উপ-সচিব, যুগ্ম-সচিব এবং অতিরিক্ত সচিব পদে আরও ৮৭৩ কর্মকর্তাকে পদোন্নতি দেয় সরকার।

২০০৯-২০১৪ মেয়াদে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার বিভিন্ন ধাপে জনপ্রশাসনের ২ হাজার ৫২৮ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়েছিল। গত সরকারের আমলে পদোন্নতি পাওয়া দুই হাজার ৫২৮ কর্মকর্তার মধ্যে সচিব পদে ৭৮ জন, অতিরিক্ত সচিব পদে ২৯৩ জন, যুগ্ম-সচিব পদে এক হাজার ৯১ জন এবং উপ-সচিব হিসাবে ১ হাজার ৬৬ জন পদোন্নতি পান।

/এসকে/

আরও পড়ুন :

‘কোটার বিরুদ্ধে যারা মামলা করেছে, তাদের বিরুদ্ধে আন্দোলন করতে হবে’

রাজধানীতে চলবে ডিএমপির ৩৬০ ডিগ্রি সার্ভিলেন্স কার

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত