ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

৭ বোনকে হত্যার হুমকি ৩ ভাইয়ের

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৪৮

৭ বোনকে হত্যার হুমকি ৩ ভাইয়ের

বগুড়ার কাটনারপাড়া মৌজায় আলহাজ্ব সোলায়মান আলী শাহ্ এর কন্যারা তাদের পৈত্রিক সম্পত্তি পরিপূর্ণভাবে ভোগ দখল করতে পারছে না বলে অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছে। কন্যাদের হত্যাসহ বিভিন্ন সময় হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করছে বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।

গতকাল শনিবার বেলা সাড়ে ১১ টায় বগুড়া শহরের চকসুত্রাপুর ক্রসলেনের প্রেসপট্টিস্থ সোলায়মান আলী শাহ্ এর বাড়িতে সংবাদ সম্মেলন করা হয়। সোলায়মান আলীর ৫ কন্যা সংবাদ সম্মেলন করে তাদের আপন তিন ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ করেন।

সংবাদ সেম্মেলনে লিখিত অভিযোগ পড়ে শোনান অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক সালেহা খাতুন (৬০)। এসময় তার বোন শিক্ষিকা সুফিয়া খাতুন রুবি (৫০), শিক্ষিকা সৌরিয়া বেগম রোকেয়া (৪৮), চিকিৎসক শামিম সুলতানা রোজী (৪৬) ও শিক্ষিকা শারমিন সুলতানা ইতি (৩৩) উপস্থিত ছিলেন। তারা সাত বোন হলেও পাঁচজন উপস্থিত ছিলেন এবং অপর দুই বোন পারিবারিক কাজের কারণে উপস্থিত হতে পারেনি।

তিনি বলেন, চকযাদু ক্রসলেনের প্রেসপট্টির শাহ ভিলার মালিক আলহাজ্ব সোলায়মান আলী শাহ ও তার স্ত্রী শুকিমন নেছা নিয়ম মাফিক তাদের তিনপুত্র ও ৭ কন্যার মধ্যে জমি জমা লিখিতভাবে প্রদান করেন। মায়ের সম্পত্তি পেয়ে খারিজ সূত্রে খাজনাদি আদায় করে পৃথক পৌর হোল্ডিং, খাজনাদিও পৌর ট্যাক্স প্রদান করে আসছেন। তাদের সম্পত্তির দক্ষিণ অংশে তিন তলা বিশিষ্ট একটি বিল্ডিং নির্মাণ করে যা অসমাপ্ত অবস্থায় রয়েছে। কিন্তু তাদের বড় ভাই সুলতান আহম্মেদ তার পুত্ররা এবং ছোট দুই ভাই শিপন এবং সাগর তাদের স্ত্রী, পুত্র বোনদের স্বত্ত্ব দখলীয় সম্পত্তি আত্মসাৎ এবং গ্রাস করতে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এই সম্পত্তি হতে বেদখল করতে বেআইনী ভাবে হুমকি প্রদান করছে। এ কারণে তাদের ভাই ব্যবসায়ি সুলতান আহম্মেদ, সাইদ হাসান শিপন, সামছুজ্জামান সাগর সহ তাহাদের স্ত্রী, পুত্র গণের বিরুদ্ধে চিরস্থায়ী নিষেধাজ্ঞা পাওয়ার দাবিতে প্রথম সহকারী জজ আলাদতে মামলা দায়ের করা হয়েছে। এরপরও ভাইয়েরা তাদের চলাচলে বিঘ্ন ঘটানো সহ পানি নিষ্কাশনে বাধা, হুমকী প্রদান করেছে এবং সন্ত্রাসী লোকজনের সহায়তায় জোড় পূর্বক তাদেরকে উচ্ছেদ করার হুমকী প্রদান করছে। এ অবস্থায় সালেহা খাতুন বগুড়া সদর থানায় গত গত ২০১৭ সালের ২৯ সেপ্টম্বর একটি জিডি করেন। কিন্তু, আইনের আশ্রয় নিলেও তাদের ভাই সাগরের স্ত্রীর ভাই এক পুলিশ কর্মকর্তার সহযোগিতা নিয়ে বিষয়গুলোকে ভিন্নখাতে প্রবাহিত করছেন বলে তারা অভিযোগ করেন। এরপর চলতি বছরের ২১ ফেব্রুয়ারি বোনদের অনুপস্থিতিতে একটি বিশাল আম গাছ কেটে নিয়ে যায়। একই সাথে নির্মানাধীন বিল্ডিং এর ইট, বালি, খোয়া, ঢালাইয়ের সাটারিংয়ের বাঁশ, কাঠ চুরি করে নিয়ে যাওয়ারও অভিযোগ করা হয় সংবাদ সংবাদ সম্মেলনে।

ভাইদের বিরুদ্ধে অভিযোগ করে বোনেরা বলেন, বর্তমানে তারা পরিবার পরিজন নিয়ে চরম আতংকের মধ্যে নিরাপত্তাহীনতায় বাস করছে। ছেলে মেয়েদের স্কুলে যাতায়াতের ব্যাপারে সর্বদা শংকিত হয়ে থাকছেন তারা। তারা প্রশাসনের আইনানুগ সহযোগিতা কামনা করেছে।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত