ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

পুরান ঢাকায় ভবন ধসে আহত ২

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ২৩:৫৪  
আপডেট :
 ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০

পুরান ঢাকায় ভবন ধসে আহত ২

পুরান ঢাকার লালবাগে রয়েল হোটেলের পাশে চার তলা একটি পুরাতন ভবন ভাঙার সময় ভবনের দেয়াল ধসে পড়ে দুর্ঘটনা ঘটেছে। এতে দুই জন আহত হয়েছেন। শনিবার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটেছে।

আহতরা হলেন- পথচারী টেইলার মাস্টার সরোয়ার হোসেন সাগর (৩০) ও রিকশাচালক সবুজ (৪০)। রিকশাচালকের বাড়ি ময়মনসিংহ জেলায়। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করেছেন ফায়ার সার্ভিসকর্মীরা।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আদুল হালীম জানান, ৭৪ নম্বর বাড়িটি চার তলা। আজ সন্ধ্যার পর দুই তলা ভাঙার কাজ শুরু হয়। রাত ১০টা ২ মিনিটের দিকে ভবনের একটি অংশ রাস্তায় থাকা টেক্সিক্যাব ও রিকশার ওপর পড়ে। এতে ওই পথচারী ও রিকশাচালক আহত হন। টেক্সিক্যাবে চালক ছিলেন। তিনি কাচ ভেঙে বের হন। তবে তিনি আহত হননি।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের চারটি টিম রাত পৌনে ১২টার দিকে উদ্ধার কাজ সম্পন্ন করেছে। ট্যাক্সিক্যাবটি রাস্তা থেকে সরানো হয়েছে।

এদিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি এরশাদুর রহমান চৌধুরী দাবি করেছেন, একটি গাড়ি রেখে তিনি তার বন্ধু গোলাম মাওলা মুরাদ, তামজিদ হোসেন লিপুসহ কয়েকজন রাতের খাবার খাচ্ছিলেন। হঠাৎ ভবনের অংশ ভেঙে পড়ে গাড়িটি দুমড়েমুচড়ে যায়।

পুলিশের লালবাগ বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার মো. কামাল হোসেন জানান, এতে ট্যাক্সিচালক ও রিকশাওয়ালা আহত হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

কাজী বাবলু নামের ওই এলাকার এক বাসিন্দা জানান, পুরান দুই তলা ভবনটি বেশ কিছু দিন ভাঙা হচ্ছিল। রাস্তার পাশের দেয়ালে এখনও হাত দেওয়া হয়নি। রাতে আমরা রাস্তার পাশে দাঁড়িয়েছিলাম। হঠাৎ ধপাস করে শব্দ শুনে তাকিয়ে দেখি, দেয়াল ধসে রাস্তার উপরে পড়েছে, ইট-সুরকির নিচে পড়েছে একটি ট্যাক্সিক্যাব ও একটি রিকশা। সবাই দৌড়ে এসে দুজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠাই।

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত