ঢাকা, শনিবার, ২৩ জুন ২০১৮, ৯ আষাঢ় ১৪২৫ অাপডেট : ৩৫ মিনিট আগে English

প্রকাশ : ০৩ মার্চ ২০১৮, ১৬:২১

প্রিন্ট

বিনিয়োগকারীদের আস্থা ফেরাতে কাজ করছে সরকার: শিল্পমন্ত্রী

বিনিয়োগকারীদের আস্থা ফেরাতে কাজ করছে সরকার: শিল্পমন্ত্রী
বরিশাল প্রতিনিধি

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, পুঁজিবাজারে ধ্বসের কারণ চিহ্নিত করে সেগুলোর পথরোধ করে বিনিয়োগকারীদের আস্থা ফিরিয়ে আনতে কাজ করছে সরকার। পাশাপাশি পুঁজিবাজারকে সু-সংগঠিত করতে কাজ চলছে। এর ফলে বিনিয়োগকারীরা নতুন করে পরিকল্পিতভাবে বিনিয়োগ করে লাভবান হতে পারবেন। 

শনিবার বরিশাল ক্লাব চত্বরে বিনিয়োগকারী ও উদ্যোক্তা কনফারেন্স বরিশাল-২০১৮ উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

শিল্পমন্ত্রী বলেন, বিগত দিনে পুঁজিবাজার ধ্বসের জন্য জন্য যারা দায়ী আইনে তাদের ধরার সুযোগ আছে, আবার নেই। কারণ যারা এখানে বিনিয়োগ করেছে, তারা জেনে শুনেই করেছে। তারা তো চুরি করে ধ্বস নামায়নি, ব্যবসা করে ধ্বস নামিয়েছে। শুধু বাংলাদেশ নয়, সারা দুনিয়ার পুঁজিবাজারে বিভিন্ন সময় ধ্বস নামে বলে উল্লেখ করেন মন্ত্রী।
  
আমির হোসেন আমু বলেন, হিসেব করে পুঁজিবাজারে বিনিয়োগ করলে সেই বিনিয়োগকারী লাভবান হবেন। আর যদি কেউ অতি মুনাফা লাভের আশায় হঠাৎ করে এসে বিনিয়োগ করে, সে লোকসানের মুখে পড়তে পারে। তাই বিনিয়োগকারীদের বুঝে শুনে সম্যক জ্ঞানার্জন করে পুঁজিবাজারে বিনিয়োগ করার আহ্বান জানান তিনি।

‘সচেতন বিনিয়োগ, সমৃদ্ধ আগামী’ শ্লোগান নিয়ে দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে বরিশালে এই বিভাগীয় কনফারেন্সের আয়োজন করে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিএসইসি’র চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন। এছাড়া অন্যান্যের মধ্যে বিএসইসি’র উর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় উদ্যোক্তারা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এসটি/ডিপি

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত