ঢাকা, শনিবার, ২১ এপ্রিল ২০১৮, ৮ বৈশাখ ১৪২৫ অাপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ১০ মার্চ ২০১৮, ১৭:১৬

প্রিন্ট

শাহ আমানতে সাড়ে পাঁচ কেজি সোনা জব্দ

চট্টগ্রাম প্রতিনিধি

 

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জেদ্দা থেকে আসা বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজের আসনের নিচ থেকে এবং এক যাত্রীর কাছে থেকে মোট ৪৮টি সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের উপ-পরিচালক আরিফুল ইসলাম জানান, শনিবার সকালে বিমানের বিজি-১৩৬ ফ্লাইট থেকে এসব সোনা জব্দের সঙ্গে সন্দেহভাজন হিসেবে ছয়জনকে আটক করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে খবর, এসব সোনার ওজন পাঁচ কেজি ৫৯৮ গ্রাম, যার আনুমানিক বাজারমূল্য আড়াই কোটি টাকা।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারোয়ার-ই-জাহান বলেন, বাংলাদেশ বিমানের পক্ষ থেকে ফ্লাইটে স্বর্ণ থাকার বিষয়টি জানানো হলে, সাথে সাথে নিরাপত্তা কর্মকর্তা এবং শুল্ক গোয়েন্দা বিভাগের কর্মকর্তাদের নিয়ে আমরা সেই ফ্লাইটটিতে গিয়ে সব যাত্রীকে নামিয়ে আনি।

সারোয়ার-ই-জাহান বলেন, যাত্রীদের মধ্যে জেদ্দা থেকে চট্টগ্রামে আসা একজনের শরীর তল্লাশী করে ১০টি সোনার বার পাওয়া যায়। এছাড়া বিমানের একটি আসনের নিচে ও সিট কাভারের ভেতরে বাকি বারগুলো পাওয়া যায়।

তিনি বলেন, আমাদের ধারণা যে যাত্রীর চট্টগ্রামে নেমে যাওয়ার কথা তিনিই মূল বাহক। তিনি চট্টগ্রামে নেমে যাওয়ার পর অন্য যে যাত্রী বিমানে ওঠেন বারগুলো ঢাকায় নিয়ে যাওয়ার দায়িত্ব ছিল তার।

আটক বাকি চারজন সন্দেহভাজন। তাদের বিষয়ে শুল্ক গোয়েন্দা চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে।

তবে আটকদের কারো নাম তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি বিমানবন্দর কর্তৃপক্ষ।

ফ্লাইটটি বেলা ১২টা ৫০ মিনিটে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা থাকলেও তল্লাশীর কারণে সোয়া ৩টার পর সেটি ছেড়ে যায়।

এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত