ঢাকা, রবিবার, ২৪ জুন ২০১৮, ১০ আষাঢ় ১৪২৫ অাপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ১৩ মার্চ ২০১৮, ১৯:৩৬

প্রিন্ট

রাজশাহীতে জামায়াতের আমিরসহ ১০ জন রিমান্ডে

রাজশাহীতে জামায়াতের আমিরসহ ১০ জন রিমান্ডে
রাজশাহী প্রতিনিধি

গোপন বৈঠকের সময় রাজশাহীতে গ্রেফতার জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির মজিবুর রহমানসহ ১০ নেতাকে জিজ্ঞাসাবাদ করার জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। 

মঙ্গলবার (১৩ মার্চ) দুপুরে মহানগর ম্যাজিস্ট্রেট আদালতের (১) বিচারক মাহাবুবুর রহমান তাদের প্রত্যকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। এর আগে তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

রিমান্ড মঞ্জুর হওয়া জামায়াতের এই ১০ নেতা হলেন- দলটির কেন্দ্রীয় ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মজিবুর রহমান, রাজশাহী জেলা (পূর্ব) আমির রেজাউর রহমান, জেলা (পশ্চিম) আমির আবদুল খালেক, মহানগর আমির ড. আবুল হাশেম, সেক্রেটারী সিদ্দিক হোসেন, রোকন মজিবুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ জেলার আমির আবুজার গিফারী, রোকন রফিকুল ইসলাম, রাজশাহী জেলা (পূর্ব) জামায়াতের সদস্য ময়নুল হোসেন এবং গোদাগাড়ী থানা জামায়াতের কর্মী তৈয়ব আলী।

রাজশাহী মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ পরিদর্শক রাশিদুল ইসলাম রিমান্ডের এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত সোমবার আসামিদের আদালতে হাজির করা হয়। আদালত মঙ্গলবার শুনানির দিন ধার্য করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আজ দুপুরে শুনানি শেষে আদালত তাদের প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। 

এর আগে সোমবার (১২ মার্চ) সকালে রাজশাহীর হেতেমখাঁ ছোট মসজিদ এলাকায় জামায়াতের মহানগর রোকন মুজিবর রহমানের বাড়ি থেকে ১০ নেতাকে আটক করা হয়। ডিবি ও বোয়ালিয়া থানা পুলিশ যৌথভাবে এই অভিযান চালায়। পরে তাদের বোয়ালিয়া থানায় নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়। নাশকতার পরিকল্পনা করার উদ্দেশ্য কেন্দ্রীয় আমিরসসহ জামায়াত নেতারা গোপনে বৈঠক করছিলেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।


এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত