ঢাকা, শনিবার, ২১ এপ্রিল ২০১৮, ৮ বৈশাখ ১৪২৫ অাপডেট : ১৫ মিনিট আগে English

প্রকাশ : ১৯ মার্চ ২০১৮, ১৭:১৭

প্রিন্ট

বিমান দুর্ঘটনায় নিহত ও প্রিয়ভাষিণীর জন্য মন্ত্রিসভার শোক

নিজস্ব প্রতিবেদক

নেপালে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত এবং ভাস্কর ও মুক্তিযোদ্ধা ফেরদৌসী প্রিয়ভাষিণীর মৃত্যুতে শোক প্রকাশ করেছে মন্ত্রিসভা।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে পৃথকভাবে দুটি শোক প্রস্তাব গৃহিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানান। এসময় তিনি বলেন, ১২ মার্চ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে মর্মান্তিক উড়োজাহাজ দুর্ঘটনায় ২৬ জন বাংলাদেশিসহ ৫১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২০ জন। এ বিষয়ে বৈঠকের শুরুতে মন্ত্রিসভা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে। এজন্য একটি শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে।’

ভাস্কর ও মুক্তিযোদ্ধা ফেরদৌসী প্রিয়ভাষিণীর মৃত্যুতে মন্ত্রিসভা পৃথকভাবে শোক প্রকাশ করেছে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, স্বনামধন্য ভাস্কর ও মুক্তিযোদ্ধা ফেরদৌসী প্রিয়ভাষিণীর মৃত্যুতে মন্ত্রিসভার বৈঠকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে। মরহুমের রুহের মাগফেরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

শফিউল আলম আরো বলেন, তিনি (ফেরদৌসী প্রিয়ভাষিণী) বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম চলাকালে হানাদার বাহিনীর হাতে বন্দি ও নির্যাতিন হন।স্বাধীনতা উত্তরকালে সমাজের চোখ রাঙানি উপেক্ষা করে তিনিই প্রথম জনসম্মুখে যুদ্ধকালীন নির্যাতনের অভিজ্ঞতার কথা তুলে ধরে।

‘‘তিনি ২০১০ সালে দেশের সর্বোচ্চ পুরস্কার ‘স্বাধীনতা পুরস্কার’ পেয়েছিলেন। ২০০৪ সালে রিডার্স ডাইজেস্ট পত্রিকা তাকে হিরো অব দ্য মান্থ মনোনীত করেছিল। তার আত্মজীবনীর নাম নিন্দিত নন্দন। এটি ২০১৪ সালে প্রকাশিত হয়েছিল- বলেন সচিব।

এসআইএস/

আরও পড়ুন :

আর্মি স্টেডিয়ামে কান্নার রোল

কাঠমান্ডুতে ২৩ মরদেহের জানাজা সম্পন্ন

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত