ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫ অাপডেট : ৫ ঘন্টা আগে English

প্রকাশ : ১৯ মার্চ ২০১৮, ১৯:৩২

প্রিন্ট

‘চিকিৎসা সেবা ও সুরক্ষা আইন-২০১৮’ চূড়ান্ত’

‘চিকিৎসা সেবা ও সুরক্ষা আইন-২০১৮’ চূড়ান্ত’
অনলাইন ডেস্ক

জনসাধারণের জন্য নিরাপদ ও তাদের মানসম্মত চিকিৎসা সেবা দেওয়ার লক্ষ্যে স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানসমূহ যথাযথ পরিচালনা ও নিয়ন্ত্রণে ‘চিকিৎসা সেবা ও সুরক্ষা আইন-২০১৮’ চূড়ান্ত করা হয়েছে। এটি এখন মন্ত্রিসভায় যে কোন সময় উপস্থাপন করা হবে।

সোমবার দুপুরে সচিবালয়ে ‘চিকিৎসা সেবা ও সুরক্ষা আইন-২০১৮’ এর খসড়া পর্যালোচনা সভা শেষে আইনটি চূড়ান্ত করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি।

সভায় বলা হয়, জনসাধারণের জন্য নিরাপদ ও তাদের মানসম্মত চিকিৎসা সেবা নিশ্চিত করতে সরকার নতুন এই আইন প্রনয়ণের উদ্যোগ নেয়। আইনটি প্রণীত হলে চিকিৎসা সেবায় নিয়োজিত ব্যক্তি, প্রতিষ্ঠান ও স্বাস্থ্যসেবা গ্রহীতার সুরক্ষা প্রদান এবং দায়বদ্ধতা নিশ্চিত করা হবে। মন্ত্রিপরিষদের সভায় আইনটি উত্থাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্বাস্থ্যমন্ত্রী সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

সভায় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বিএমএ মহাসচিব ডা. ইহতেশামুল হকসহ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত