ঢাকা, বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮, ১৩ বৈশাখ ১৪২৫ অাপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৯ মার্চ ২০১৮, ২০:০০

প্রিন্ট

সরকারি চাকরিতে আলিয়ার ১০১০ আলেম

নিজস্ব প্রতিবেদক

কওমি আলেমদের পর এবার সরকারি চাকরিতে একসঙ্গে যোগ দিলেন আলিয়া নেসাবের ১০১০জন আলেম।

সোমবার দুপুরে বায়তুল মোকাররম পূর্ব চত্বরে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে তাদের হাতে নিয়োগপত্র তুলে দেয়া হয়।

নিয়োগপ্রাপ্তদের জন্য বায়তুল মোকাররমস্থ ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ে প্রশিক্ষণ কর্মশালার আয়োজনও করা হয়। প্রশিক্ষণ শেষে এসব আলেম ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসায় আলিয়া নেসাবের শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন।

সোমবার বিকালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব চত্বরে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য রাখেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ, বঙ্গবন্ধু জাদুঘরের কিউরেটর ও সাবেক সচিব নজরুল ইসলাম খান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, লে. কর্নেল (অব.) সাজ্জাদ আলী জহির (বীর প্রতীক) ও ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নূরুল ইসলাম প্রমুখ। সভাপতিত্ব করেন মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্মসচিব) জুবায়ের আহমদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক আগ্রহে এ বছর ইসলামিক ফাউন্ডেশনের অধীনে সারাদেশে ১ হাজার ১০টি দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয়। মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৬ষ্ঠ পর্যায়) প্রকল্পের আওতায় বাস্তবায়নাধীন উক্ত মাদরাসার শিক্ষক হিসেবে ইতিপূর্বে ১ হাজার ১০জন কওমি আলেমকে নিয়োগ দেয়া হয়। 

সরকারি আলিয়ার ১০১০জন আলেমসহ এ পর্যন্ত ইবতেদাীয় মাদ্রাসার জন্য মোট ২ হাজার ২০জন শিক্ষককে সরকারিভাবে নিয়োগ দেয়া হল। এসব মাদ্রাসার জন্য সাধারণ শিক্ষায় শিক্ষিত আরো ১ হাজার ১০জন শিক্ষককে শিগগিরই নিয়োগ দেয়া হবে। ইতিমধ্যে তাদের মৌখিক ও লিখিত পরীক্ষা সম্পন্ন হয়েছে।

এসআইএস/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত