ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

খুলে রাখা হয়েছে ক্যাপ্টেন আবিদের স্ত্রীর মাথার খুলি

খুলে রাখা হয়েছে ক্যাপ্টেন আবিদের স্ত্রীর মাথার খুলি
পাইলট আবিদ, তার স্ত্রী আফসানা ও ছেলে

নেপালে বিমান দুর্ঘটনায় নিহত ইউএস-বাংলার পাইলট আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানমের অবস্থা সংকটাপন্ন। তাই চিকিৎসকরা তার মাথার খুলি খুলে রেখেছেন। স্বামী মারা যাওয়ার পর স্ট্রোক করে তিনি বর্তমানে আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মঙ্গলবার হাসপাতালে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বোর্ডপ্রধান ডা. বজলুল আলম। তিনি বলেন, ক্যাপ্টেন আবিদের স্ত্রী বেঁচে আছেন। তার কিডনি, হার্ট লিভার সব সচল রয়েছে। তবে তার অবস্থা সঙ্কটপূর্ণ। তার ব্রেন স্বাভাবিক রেসপন্স করছে না।

তিনি আরো বলেন, তার মস্তিষ্কে রক্ত চলাচল বিঘ্ন ঘটায় আমরা অস্ত্রোপচার করি। কিন্তু পরশু রাতে তিনি আবারও স্ট্রোক করেন। এরপর রাতে আমরা আরেকটা অপারেশন করি। আমরা তার মাথার খুলি খুলে রেখেছি।

ডা. বজলুল আলম জানান, মাথার খুলি তখনই খুলে রাখা হয় যখন কারো মস্তিষ্কের ওপর অতিরিক্ত চাপ যায়।

এ সময় তিনি বলেন, কেউ ন্যাচারালি ডেড না হওয়া পর্যন্ত আমরা তাকে ডেড বলব না।

আফসানা খানমের এক আত্মীয় জানান, স্বামীর মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছিলেন না আফসানা। স্বামীকে হারিয়ে অস্বাভাবিক আচরণ করছিলেন। এ অবস্থায় রোববার ব্রেইন স্ট্রোক করেন তিনি।

গত ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে বিধ্বস্ত হয় ইউএস-বাংলার ফ্লাইট বিএস২১১। এ দুর্ঘটনায় মারা যান ক্যাপ্টেন আবিদ। তকে বনানীর সামরিক কবরস্থানে দাফন করা হয়।

আরো খবর:

‘মজা নিয়ে আসবে বলেছিল, কিন্তু ফিরে এল লাশ হয়ে’

‘আমার মেয়েকে অন্ধকার কবরে নিও না’

স্বামী-সন্তানের মরদেহ দেখে অচেতন হয়ে যান এ্যানি

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত