ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বিমান দুর্ঘটনায় আহত শাহরিন ও শাহীনের অস্ত্রোপচার বুধবার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ মার্চ ২০১৮, ১৮:০২

বিমান দুর্ঘটনায় আহত শাহরিন ও শাহীনের অস্ত্রোপচার বুধবার

ইউএস বাংলা এয়ারলাইন্স দুর্ঘটনায় আহত শাহরিন আহমেদ ও শাহীন বেপারীর অস্ত্রোপচার বুধবার শুরু হচ্ছে। ঢাকা মেডিকেল কলেজের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের চিকিৎসক পার্থ শংকর পাল মঙ্গলবার এতথ্য নিশ্চিত করেছেন।

কাঠমান্ডুর বিমান দুর্ঘটনায় আহতদের মধ্যে শাহরিন, শাহীন ছাড়াও বার্ন ইউনিটে এখন চিকিৎসাধীন রয়েছেন কবির হোসেন, মেহেদী হাসান অমিয়, মেহেদীর স্ত্রী সাঈদা কামরুন্নাহার স্বর্ণা ও রাশেদ রোবায়েত। আহত আরেকজন আলমুন নাহার অ্যানি একদিন আগেই বাড়ি ফিরেছেন।

ডা. পার্থ শংকর বলেন, শাহরিন, শাহীন ব্যাপারী ও কবির হোসেনের কয়েক ধাপে অপারেশন প্রয়োজন। আগামীকাল (বুধবার) শাহরিন এবং শাহীন ব্যাপারীর প্রথম অপারেশন হবে।

শাহীন ব্যাপারীর শরীরের ৩২ শতাংশ পুড়েছে। শাহরিনের পুড়েছে ১৭ শতাংশ; ঘাড়ের নিচ থেকে পিঠসহ শরীরের বিভিন্ন অংশ। এদের মধ্যে ওজন বেশি থাকার কারণে শাহরিনের অপারেশন কিছুটা ঝুঁকিপূর্ণ,” বলেন ডা. পার্থ শংকর। কবিরের দুই পায়ের হাড়ে মোট চারটি চিড় (ফ্র্যাকচার) হয়েছে, শরীর পুড়েছে ১৫ শতাংশ। কানেও সমস্যা রয়েছে।

গত ১২ মার্চ কাঠমান্ডুতে ত্রিভুবন বিমানবন্দরে ইউএস বাংলার উড়োজাহাজটি বিধ্বস্ত হওয়ার পর এতে আগুন ধরে যায়। যাত্রীদের মধ্যে ১০ বাংলাদেশি বেঁচে গেলেও তাদের প্রায় সবার শরীরে আগুনের ক্ষত রয়েছে।

আহত ১০ জনের মধ্যে দেশে ফিরেছেন সাতজন। বাকি তিনজনকে নেপাল থেকেই বিদেশে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। আহতদের চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করেছে সরকার।

হাসপাতালে ভর্তি অন্য তিনজন রাশেদ রোবায়েত, মেহেদী হাসান ও তার স্ত্রী স্বর্ণা শারিরীকভাবে তুলনামূলক সুস্থ থাকলেও তাদের মানসিকভাবে সবল করে তোলাই চিকিৎসকদের চ্যালেঞ্জ।

ডা. পার্থ শংকর বলেন, তাদের আঘাতটা মূলত মানসিক। স্বাভাবিক অবস্থায় ফিরতে কতদিন লাগবে তা এই মূহুর্তে বলা যাচ্ছে না।

এসআইএস/

  • সর্বশেষ
  • পঠিত