ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

‘সাংবাদিকরাই আমার পছন্দের মানুষ’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ মার্চ ২০১৮, ২০:৪৫  
আপডেট :
 ২০ মার্চ ২০১৮, ২০:৪৬

‘সাংবাদিকরাই আমার পছন্দের মানুষ’

‘সাংবাদিকরাই আমার পছন্দের মানুষ। কারণ সাংবাদিকদের কারণেই জাতি ভালো-মন্দ বুঝার সুযোগ পেয়ে থাকেন। দেশের অনেক গুণী লেখকই এক সময় সাংবাদিকতায় জড়িত ছিলেন’ বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

মঙ্গলবার সুপ্রিম কোর্টের নিজ কার্যালয়ে আইন, বিচার ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) নব নির্বাচিত কমিটির সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় এসব কথা বলেন অ্যাটর্নি জেনারেল।

মাহবুবে আলম বলেন, ‘আমি মনে করি মাথার ঘাম পায়ে ফেলে সাংবাদিকরা কাজ করে যায়। তারাই সব চেয়ে হালাল উপায়ে জীবিকা নির্বাহ করে এবং তাদের মধ্যে কোনো প্রকার দুই নম্বরি নাই। রিপোর্টারদের কল্যাণে জাতি দেশের ভালো মন্দ বুঝতে পারে।’

অ্যাটর্নি জেনারেল বলেন, ‘যারা অবৈধ পথে জড়িত কেবল তারাই সাংবাদিকদের ভয় পায়। আমি মনে করি; দেশ গড়ায় সাংবাদিকদের ভূমিকা অনেক বেশি।’

এ সময় তিনি সুপ্রিম কোর্টে কাজ করার ক্ষেত্রে সাংবাদিকদের সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

ল’ রিপোর্টার্স ফোরামের সাধারণ সম্পাদক হাসান জাবেদের সঞ্চালনায় আরও বক্তব্য দেন সংগঠনের সাবেক সভাপতি কাজী ফারুক, এম বদিউজ্জামান, আশুতোষ সরকার এবং বর্তমান নির্বাচিত সভাপতি সাঈদ আহমেদ খান। এ সময় অ্যাটর্নি জেনারেলকে ল’ রিপোর্টাস ফোরামের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। বিদায়ী কমিটির পক্ষ থেকে একটি ক্রেস্ট উপহার দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন- সংগঠনের সহসভাপতি হিরা তালুকদার, যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান ও কোষাধ্যক্ষ ফজলুল হক মৃধা, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, মনজুর হোসাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক তানভীর আহমেদ এবং প্রশিক্ষণ ও কল্যাণ সম্পাদক মিজান আহমেদ, কার্যনির্বাহী সদস্য এনামুল হক, মালেক মল্লিক, এস এম নূর মোহাম্মদ এবং মোসাদ্দেক আহমদ বশির।

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত