ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

মা-মেয়ে খুনের লোমহর্ষক বর্ণনা দিল আসামিরা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ মার্চ ২০১৮, ১৭:২১  
আপডেট :
 ২২ মার্চ ২০১৮, ১৭:৪৯

মা-মেয়ে খুনের লোমহর্ষক বর্ণনা দিল আসামিরা

‘স্টার সানডে’ উদযাপনের জন্য টাকা জোগাতে গারো মা-মেয়েকে খুন করা হয়েছে। বৃহস্পতিবার রাজধানীর কাওরানবাজারে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান এ কথা জানান। তিনি বলেন, এক মাস আগে সঞ্জীব ও তার তিন বন্ধু মিলে এই হত্যাকাণ্ডের পরিকল্পনা করে।

গত ২০ মার্চ রাজধানীর গুলশানের কালাচাঁদপুরে সুজাতা চিরান (৪০) ও তার মা বেসেত চিরানকে (৬৫) হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় অভিযান চালিয়ে শেরপুরের নালিতাবাড়ি থেকে হত্যার মূল পরিকল্পনাকারী সঞ্জীব চিরান (২১), তার বন্ধু রাজু সাংমা ওরফে রাসেল (২৪), প্রবিন (১৯) ও শুভ চিসিম ওরফে শান্তকে (১৮) গ্রেপ্তার করে র‌্যাব-১।

মুফতি মাহমুদ খান বলেন, প্রাথমিকভাবে আসামিরা হত্যার সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, গত ১৯ মার্চ সঞ্জীব, শান্ত ও প্রবিন ঢাকায় আসে এবং কুরিলে তাদের আরেক বন্ধু রাজুর সঙ্গে দেখা করে। পরের দিন সকালে সঞ্জীব, শান্ত ও প্রবিন রাজুর সঙ্গে দেখা করে হত্যার পরিকল্পনার কথা তাকে জানায়। পরে রাজুর বাসা থেকে একটি ছোরা নিয়ে সুজাতাদের বাসায় যায় তারা।

র‌্যাবের এই কর্মকর্তা আরো জানান, প্রথমে রাজু ও প্রবিন ওই বাসায় যায়। সেখানে সুজাতা, তার মেয়ে মায়াবী ও তার মা বেসেতকে দেখে ফিরে এসে সঞ্জীবকে জানায়। এরপর তারা ৫/৬ ঘণ্টা বাইরে ঘোরাঘুরি করে। পরে বিকালে সঞ্জীবসহ তার বন্ধুরা সুজাতার বাসায় আবারো যায়। সেখানে নাশতা খাওয়ার পর সঞ্জীব তার খালা সুজাতাকে টাকা দিয়ে মদ আনতে বলে। এসময় সুজাতার মেয়ে মায়াবী তার কর্মস্থলে চলে যায়। পরে সবাই মিলে মদ পান করে। আর সুজাতা মদ্যপ হয়ে বিছানায় পড়ে যায়।

এরপর সঞ্জীব ও তার বন্ধুরা চুরির প্রস্তুতি নিলে সুজাতার মা বেসেত (সঞ্জীবের নানী) আসেন। এতে তারা ক্ষিপ্ত হয়ে বেসেতকে গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করে। পরে বেহুঁশ হয়ে থাকা সুজাতার ওপর সঞ্জীব চড়ে বসে। এরপর সঞ্জীব ছোরা দিয়ে শরীরে ও গলায় আঘাত করে। আর রাজু সুজাতার মুখে বালিশচাপা দিয়ে ধরে। এরপর ঘরে খোঁজাখুঁজি করে টাকা না পেয়ে তারা চলে যায়।

মুফতি মাহমুদ খান জানান, সঞ্জীবের খালা নিহত সুজাতার পরিবারের সবাই চাকরিজীবী। তাই তাদের কাছে টাকা থাকতে পারে। ওই টাকা চুরি করে আসন্ন ইস্টার সানডে উদযাপন করতে চেয়েছিল সঞ্জীব ও তার বন্ধুরা।

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত