ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

জঙ্গি সন্দেহে রেড ক্রসকর্মীসহ ৭ যুবক আটক

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৪ এপ্রিল ২০১৮, ১৮:৫৮  
আপডেট :
 ১৪ এপ্রিল ২০১৮, ১৯:০৭

জঙ্গি সন্দেহে রেড ক্রসকর্মীসহ ৭ যুবক আটক

চট্টগ্রামে জঙ্গি সন্দেহে উসকানিমূলক বই, ল্যাপটপসহ সাতজনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। যাদের মধ্যে আন্তর্জাতিক রেড ক্রসের একজন কর্মীও রয়েছেন।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক এএসপি মিমতানুর রহমান জানান, শুক্রবার রাতে নগরীর কোতোয়ালি থানার পুরাতন বিমান অফিসের পাশে আনন্দবাগ এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- মো. মহিউদ্দিন তামিম (২৯), মো. আফজার হোসেন (২১), মো. ইমরান খান (২৭), মো. দাউদ নবী পলাশ (২৮), চৌধুরী মোহাম্মদ রিদওয়ান (২৭), এসএম জাওয়াদ জাফর (২৬) ও মো. মুনতাসিরুল মেহের (২৬)।

র‌্যাবের চট্টগ্রাম জোনের পরিচালক লে.কর্ণেল মিফতাহ উদ্দিন আহমেদ জানান, আটক সাতজনের মধ্যে ইমরানসহ দুজন প্রিমিয়ার সিমেন্টে চাকরি করেন। দুজন ইয়ং ওয়ানে চাকরি করেন। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কৃত ছাত্র আছে। কক্সবাজার থেকে এক যুবক নিয়মিত চট্টগ্রামে এসে তাদের সঙ্গে যোগ দেন।

আটককৃতদের থেকে বিপুল পরিমাণ জঙ্গি মতাদর্শের উসকানিমূলক বই ও ল্যাপটপ উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তাঁরা ‍ ‘দিন ফোর্স এক্সট্রিম’ গ্রুপ নামের একটি গ্রুপের সদস্য। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

র‌্যাবের দাবি, গ্রেপ্তার ওই যুবকেরা ‘জিহাদের মাধ্যমে খিলাফত প্রতিষ্ঠার জন্য’ সামাজিক যোগাযোগের মাধ্যমে বিভিন্ন জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যোগাযোগ করে আসছিল। সমমনা দেশীয় জঙ্গিদের একত্রিত করতেও তারা কাজ করছিল।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত