ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫ অাপডেট : ৩ ঘন্টা আগে English

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৮, ১৪:১১

প্রিন্ট

গাজীপুরে কোটিপতি লাখপতির লড়াই

গাজীপুরে কোটিপতি লাখপতির লড়াই
জার্নাল ডেস্ক

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে টঙ্গী পৌরসভায় দীর্ঘদিন চেয়ারম্যান থাকার পর সংসদ সদস্যের দায়িত্ব পালন করে আসা হাসানউদ্দিন সরকারের আয় ও সম্পদের চেয়ে অনেক এগিয়ে আছে আওয়ামী লীগের নবীন প্রার্থী মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

দুই প্রার্থীর মনোনয়নপত্রের সঙ্গে দেওয়া হলফনামা বিশ্লেষণে দেখা যায়, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীরের নিট সম্পদের পরিমাণ বিএনপির কেন্দ্রীয় নেতা হাসান সরকারের সাড়ে ৮ গুণ বেশি।

আরো জানা যায়, ২০১৭-১৮ কর বছরে জাহাঙ্গীর তার নিট ৭ কোটি ৯ লাখ ৪৫ হাজার ৪৮৭ টাকার সম্পদের বিপরীতে কর দিয়েছেন ৭৮ লাখ ২ হাজার ২৫৯ টাকা। ৮২ লাখ ৩৫ হাজার ৯৩৪ টাকার সম্পদের বিপরীতে হাসান সরকার কর দিয়েছেন ৮০ হাজার ৫৬৪ টাকা।

হলফনামা অনুযায়ী, বিএনপি প্রার্থীর বার্ষিক আয় প্রায় ১১ লাখ টাকা, আর আওয়ামী লীগ প্রার্থীর বার্ষিক আয় ২ কোটি ১৬ লাখ টাকার বেশি;

গতবার দলীয় সমর্থন চেয়ে ব্যর্থ হওয়া ৩৯ বছর বয়সী জাহাঙ্গীর এবার আজমতউল্লাহ খানকে হটিয়ে আওয়ামী লীগের মনোনয়ন নিয়েছেন।

অন্যদিকে গতবার আজমতউল্লাহকে হারিয়ে যিনি হয়েছিলেন মেয়র, সেই এম এ মান্নানকে বাদ দিয়েই ৭০ বছর বয়সী হাসান সরকারকে প্রার্থী করেছে বিএনপি।

আগামী ১৫ মে অনুষ্ঠেয় গাজীপুর সিটি করপোরেশনের দ্বিতীয় নির্বাচনে নৌকার প্রার্থী জাহাঙ্গীর এবং ধানের শীষের প্রার্থী হাসান সরকার দুজনের মনোনয়নপত্রই বৈধতা পেয়েছে।

২০১৩ সালে গাজীপুরের নির্বাচনে প্রার্থীদের হলফনামা বিশ্লেষণ করে জানা যায়, সেবারও প্রার্থীদের মধ্যে সর্বোচ্চ বার্ষিক আয় ছিল জাহাঙ্গীর আলমের, ১ কোটি ১৯ লাখ টাকা।

রোববার মনোনয়নপত্র যাচাই-বাছাই করে রিটার্নিং কর্মকর্তা মো. রকিবউদ্দীন মণ্ডল ১০ জনের মধ্যে ৯ জনের প্রার্থিতা বৈধ বলে রায় দেন।

উল্লেখ্য, রিটার্নিং কর্মকর্তার কাছে যে হলফনামা প্রার্থীরা দাখিল করেন, তাতে ভুল তথ্য দেওয়া হলে প্রার্থিতা বাতিলের বিধানও রয়েছে।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত