ঢাকা, শনিবার, ২১ এপ্রিল ২০১৮, ৮ বৈশাখ ১৪২৫ অাপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৮, ১৭:১৩

প্রিন্ট

নরসিংদীতে গোলাপ হত্যা: ৬ জনের যাবজ্জীবন

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে ব্যবসায়ী গোলাপ হোসেনকে ১০ টুকরো করে হত্যার চাঞ্চল্যকর মামলায় ৬ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এসময় প্রত্যেক আসামিকে দশ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

সোমবারদুপুরে নরসিংদীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ এ.কে.এম মোজাম্মেল হক চৌধুরী এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার কুড়েরপাড় এলাকার আনোয়ার হোসেন, মোশারফ হোসেন, ফিরোজ মিয়া, জিলহজ্ব ওরফে জুহাস, সুন্দর আলী ও আকবর আলী। এদের মধ্যে মোশারফ হোসেন ও ফিরোজ মিয়া পলাতক। এছাড়াও আতাউর রহমান নামের এক আসামি জামিনে থাকাবস্থায় মৃত্যুবরণ করেছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৩ সালের ২১ ফেব্রুয়ারি জেলার পাঁচদোনা থেকে ওষুধ নিয়ে নিজ বাড়িতে যাওয়ার পথে নিখোঁজ হয় গোলাপ হোসেন (৩০)। বহু খোঁজাখুঁজি করেও তার সন্ধান মেলেনি।

নিখোঁজের ৩ দিন পর পাঁচদোনা ব্রহ্মপুত্র নদীর তীরে এক ব্যক্তির কাটা হাতের একটি অংশ দেখতে পায় স্থানীয়রা। এর পাশে কাদা মাটিতে পুঁতে রাখা অবস্থায় মরদেহের কিছু অংশ দেখা যায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহের মাথাসহ ১০টি টুকরা উদ্ধার করে। পরে নিহত গোলাপের বাড়ির লোকজন তার মরদেহ শনাক্ত করে।

এ ঘটনায় নিহতের বড় ভাই মেহেরপাড়া ইউপি সদস্য মোস্তফা হোসেন বাদী হয়ে সদর মডেল থানায় ১৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা করে। পুলিশ আসামিদের গ্রেপ্তার করলে একজন হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে ঘটনার বিবরণ দেয়। দীর্ঘ তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট অলিউল্লাহ এ রায়ে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে, সন্দেহাতীতভাবে দোষী সাব্যস্ত হওয়ায় বিচারক ৬ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন এবং মোস্তাফিজুর রহমান নামে এক আসামিকে খালাস দেন।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত