ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

রাজশাহীতে গ্রেপ্তার ৭ জেএমবি কারাগারে

রাজশাহীতে গ্রেপ্তার ৭ জেএমবি কারাগারে

রাজশাহী গোদাগাড়ী উপজেলা থেকে গ্রেপ্তার হওয়ো সাত জেএমবি সদস্যকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শরিফুল ইসলাম তাদের কারাগারে প্রেরণ করেন।

জেলা কোর্ট ইন্সপেক্টর খুরশিদা বানু কণা এ তথ্য নিশ্চিত করে জানান, রিমান্ডের আবেদন আমাদের কাছে আসেনি। তবে পরবর্তী তারিখে হয়তো এটা জানা যাবে।

গ্রেফতারকৃতরা হলো- ছয়ঘাটি গ্রামের মৃত কইমুদ্দীন শেখের ছেলে হাসান আলী (৪৩), তার স্ত্রী শেফালী খাতুন (৩৫), তার দুই মেয়ে ফারিহা খাতুন কনা (১৭) ও হানুফা খাতুন (১৯) এবং তার ভাই মৃত রেজাউল করিমের তিন মেয়ে ফারজানা আক্তার সুইটি (১৭), রাজিয়া সুলতানা তিশা (২২) ও রোজিনা সুলতানা কলি (২৫)।

এ ব্যাপারে রাজশাহী জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর) আব্দুর রাজ্জাক খান বলেন, ‘বুধবার বিকালে জেলা গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর আতাউর রহমান বাদী হয়ে গোদাগাড়ী থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত করছেন জেলা গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর খালেদ। গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের আদালতে হাজির করা হলে আদালত তাদের কারাগারে প্রেরণ করেছেন। পুলিশ তাদের সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছে আদালতে।

উল্লেখ্য, ১১ এপ্রিল দিবাগত রাতে গোদাগাড়ী থেকে একই পরিবারের ছয় নারীসহ সাত জেএমবি সদস্যকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার ছয় নারীর মধ্যে পাঁচ জনই কলেজছাত্রী। তাদের বিরুদ্ধে পরিকল্পিতভাবে ধর্মের অপব্যাখা দিয়ে কর্মী সংগ্রহের অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি এরা পহেলা বৈশাখকে বিজাতীয় কালচার উল্লেখ সাম্প্রদায়িক উস্কানিমূলক লিফলেট বিতরণ করেছিল।

বিএএফ

  • সর্বশেষ
  • পঠিত