ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

কথা রাখল ইসি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৮, ১৮:৩৬

কথা রাখল ইসি

ভোটকেন্দ্রে দায়িত্বরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ পরিদর্শক মো. মোসলেম উদ্দিনের পরিববারকে ক্ষতিপূরণ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে রোববার প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা নির্বাচন কমিশনের পক্ষ থেকে সাড়ে পাঁচ লাখ টাকার আর্থিক অনুদানের চেক তুলে দেন। নিহত মোসলেম উদ্দিনের মেয়ে মনিরা পারভীন ও মেয়ে জামাই লুৎফর রহমান চেকটি গ্রহণ করেন। এ সময় নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ, যুগ্ম-সচিব (আইন) মো. সেলিম মিয়াসহ ইসির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জামালপুর জেলার ইসলামপুর উপজেলার চিনাডুলি ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন-২০১৭ উপলক্ষে ভোটকেন্দ্রে দায়িত্বপালনরত অবস্থায় মৃত্যুবরণ করেন ওই পুলিশ পরিদশর্দক। তখন নির্বাচন কমিশনের পক্ষ থেকে দায়িত্বরত অবস্থায় নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেয়ার ঘোষণা দেয়া হয়।

২০১৭ সালের ২৩ মে জামালপুর জেলার ইসলামপুর উপজেলার চিনাডুলি ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচনে ভোট শেষে কেন্দ্র থেকে ব্যালট বাক্স নিয়ে যাওয়ার সময় রাস্তায় ব্যারিকেড দেয় প্রার্থীরা। তখন দুইপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় ব্যালট বাক্স ছিনতাইয়ের হাত থেকে বাঁচাতে পুলিশ গুলিও করেন। তখন কোনো এক সময়ে আতঙ্কে পুলিশ পরিদর্শক মোসলেম উদ্দিন স্ট্রোক করেন। সেখান থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এসআইএস/

  • সর্বশেষ
  • পঠিত