ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

কৃত্রিম হাত পাচ্ছে হাত হারানো সুমি

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৮, ২১:৫৫

কৃত্রিম হাত পাচ্ছে হাত হারানো সুমি

বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় হাত হারানো শিশু কন্যা সুমি কৃত্রিম হাত পাচ্ছে। আগামী ২ মাস পর তার কৃত্রিম হাত লাগানো হতে পারে বলে জানা গেছে।

বগুড়া জেলা প্রশাসক এই উদ্যোগ গ্রহণ করেছেন। ইতিমধ্যেই এ বিষয়ে ঢাকা পঙ্গু হাসপাতালের চিকিৎসকদের সাথে কথাবার্তা হয়েছে। এদিকে শিশু সুমির পাশে দাঁড়িয়েছেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও যুবলীগ নেতৃবৃন্দ।

রবিবার ২২ এপ্রিল ঢাকা-বগুড়া মহাসড়কের শেরুয়া বটতলা এলাকায় ট্রাকের ধাক্কায় শিশুটির একটি হাতের অর্ধেক বিচ্ছিন্ন হয়ে যায়। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অর্থপেডিক ওয়ার্ডে সে চিকিৎসাধীন রয়েছে। সুমির বাড়ি বগুড়ার শেরপুর উপজেলার ফুলতলা দক্ষিন পাড়া। তার মায়ের নাম মরিয়ম এবং বাবা দুলাল খাঁ। তার বাবা ভ্যান চালক।

বগুড়া জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী জানান, হাত হারানো শিশু কন্যা সুমিকে কৃত্রিম হাত লাগিয়ে দেয়া হবে। সুমিকে সুস্থ করে তুলতে চিকিৎসকরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। একমাস পর তার ঐ হাতে একটি অস্ত্রোপচার হবে বগুড়া শজিমেক হাসপাতালে। এর পর চিকিৎসকরা সিদ্বান্ত নিবেন কবে তার কৃত্রিম হাত লাগানো হবে। এ বিষয়ে ঢাকা পঙ্গু হাসপাতালের চিকিৎসকদের সাথে তিনি কথা বলেছেন। তবে আগামী ২ মাস পর কৃত্রিম হাত লাগানোর সম্ভাবনা রয়েছে। এক্ষত্রে প্রায় আড়াই থেকে ৩ লাখ টাকা খরচ হবে বলে তিনি জানান।

সুমির কৃত্রিম হাত সংযোজনের জন্য সহযোগিতা প্রদানে ইচ্ছুক যে কেউ জেলা প্রশাসকের ত্রান তহবিলে অর্থ প্রদান করতে পারেন।

মঙ্গলবার বগুড়া জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী শিশুটির চিকিৎসার খোঁজ খবর নিতে হাসপাতালে যান। তিনি ঐ শিশুর মাকে নগদ ২০ হাজার টাকা প্রদান করেন। তিনি প্রতিনিয়ত শিশুটির খোঁজ খবর রাখছেন।

দুপুরে হাসপাতালে যান জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সমবায় ব্যাংক লি: বগুড়ার চেয়ারম্যান আমিনুল ইসলাম ডাবলু। এসময় তিনি শিশুটির চিকিৎসার খোঁজ খবর নেন এবং নগদ ১০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন।

বুধবার হাসপাতালে যান পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম। তিনি শিশুটির চিকিৎসার খোঁজ খবর নেন ও নগদ অর্থ সহায়তা প্রদান করেন।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত