ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

ছয় জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৬

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২০ মে ২০১৮, ০৯:৪০  
আপডেট :
 ২০ মে ২০১৮, ১৩:১৯

ছয় জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৬

শনিবার দিবাগত রাতে দেশের ছয় জেলা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ ৬ জন নিহত হয়েছে। জেলাগুলো হলো- ময়মনসিংহ, বরিশাল, ফেনী, যশোর, দিনাজপুর ও টাঙ্গাইল।

বাংলাদেশ জার্নালের জেলা প্রতিনিধিদের পাঠানো খবর:

ময়মনসিংহ ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের ওসি আশিকুর রহমান জানান, কিছু মাদক বিক্রেতা মাদক ভাগাভাগি করছে এমন সংবাদের ভিত্তিতে রাতে নগরীর মাসকান্দা গনশার মোড় এলাকায় অভিযান চালানো হয়। এ সময় মাদক ব্যবসায়ীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি করলে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে।

এসময় অন্যান্য মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেলেও গুলিবিদ্ধ হন মাদক সম্রাট বিপ্লব। পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক বিপ্লবকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে ২শ’ গ্রাম হিরোইন, ২শ’ পিস ইয়াবা, তিনটি গুলির খোসা ও দুটি চাকু উদ্ধার করেছে পুলিশ।

ব‌রিশাল ব‌রিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউ‌নিয়নের দ‌ক্ষিণ চরআইচা গ্রামের বটতলা বাজার সংলগ্ন এলাকায় পু‌লিশের সঙ্গে ‘বন্ধুকযুদ্ধে’ অজ্ঞাত প‌রিচয় এক যুবক নিহত হয়েছে।

বরিশাল সদর থানার ওসি নুরুল ইসলাম পি‌পিএম জানান, শনিবার দিবাগত রাত ৩টার দিকে শায়েস্তাবাদ সংলগ্ন নদীতে আলো ‌দেখতে পেয়ে ডি‌বি পু‌লিশের এক‌টি টিমের সন্দেহ হয়। তারা কাছাকা‌ছি গেলে ডাকাত সদস্যরা পু‌লিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

এ সময় ডি‌বি পু‌লিশ পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ডাকাত সদস্যরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে অজ্ঞাত পরিচয় ওই যুবকের মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত ব্যক্তির বয়স আনুমা‌নিক ৩৮ বছর। ঘটনাস্থল থেকে ১টি পাইপগান, ১টি রামদা, ১টি চাপা‌তি ও ৮ রাউন্ড গু‌লির খা‌লি কার্তুজ উদ্ধার করা হয়েছে বলেও জানান ওসি নুরুল ইসলাম।

ফেনী ফেনীর ছাগলনাইয়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আলমগীর হোসেন (৩২) নামে এক যুবক নিহত হয়েছেন। শনিবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার পাঠাননগর ইউনিয়নের পশ্চিম পাঠাননগর এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।

পুলিশ জানায়, গোপন সূত্রে পুলিশের কাছে খবর আসে ওই এলাকায় বড় ধরনের একটি মাদকের চালান রয়েছে। এ সংবাদের ভিত্তিতে রাত ১টার দিকে অভিযান চালানো হয়।পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতা আলমগীর ও তার দল পুলিশকে লক্ষ্য গুলি ছোড়ে।

আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে মাদক বিক্রেতারা পালিয়ে গেলেও আলমগীরকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে পুলিশ। পরে ফেনী আধুনিক সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক আলমগীরকে মৃত ঘোষণা করেন।

ছাগলনাইয়া থানার ওসি এম মোর্শেদ পিপিএম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহত আলমগীরের বিরুদ্ধে ছাগলনাইয়া থানায় বিভিন্ন অভিযোগে ৯টি মামলা রয়েছে। তিনি উপজেলার চিহ্নিত ইয়াবার ডিলার ও ফেন্সিডিল ব্যবসায়ী ছিলেন।

যশোর যশোর কোতোয়ালি থানার ওসি কেএম আজমল হুদা বলেন, ছুটিপুর সড়কের রুদ্রপুর গ্রামে মাদক চোরাকারবারিদের দুটি দলের মধ্যে গোলাগুলির খবর পেয়ে রোববার ভোরে পুলিশের একটি দল সেখানে যায়। গুলিবিদ্ধ একটি মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি ,তবে সে যে একজন মাদক ব্যবসায়ী তা নিশ্চিত করেছেন।

পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। এ সময় সেখানে একটি মরদেহ পড়ে থাকতে দেখা যায়। পরে পুলিশ লাশ উদ্ধার করে যশোর হাসপাতালের মর্গে পাঠায়। ঘটনাস্থল থেকে ৪০০ ইয়াবা, একটি ওয়ানশুটার গান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয় বলে জানান ওসি।

দিনাজপুর দিনাজপুরের বিরল থানার ওসি আব্দুল মজিদ জানান, শনিবার রাত সাড়ে ৩টার দিকে পুলিশের একটি দল দিনাজপুর-বিরল সড়কের মুরাদপুর নার্সারি এলাকায় মাদকবিরোধী অভিযানে যায়। সেখানে অবস্থান নিয়ে থাকা মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি চালায়।

মাদক ব্যবসায়ীরা পালিয়ে যাওয়ার পর সেখানে তল্লাশি চালিয়ে বাবুকে গুলিবিদ্ধ অবস্থায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে বাবুকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি টুটু বোরের রাইফেল, একটি তলোয়ার, পাঁচটি ককটেল ও ১৯৩ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে পুলিশ।

বন্দুকযুদ্ধে নিহত বাবুর বিরুদ্ধে মাদক চোরাচালানসহ বিভিন্ন অভিযোগে নয়টি মামলা রয়েছে বলে জানাও জানান ওসি।

মির্জাপুর (টাঙ্গাইল) শনিবার দিনগত রাত দুইটার দিকে জেলার মির্জাপুর-বালিয়া-উয়ার্শী সড়কের পুষ্টকামুরী দক্ষিণপাড়া ব্রিজের কাছে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাতপরিচয় এক ছিনতাইকারী নিহত হয়েছে।

পুলিশ জানায়, টহলরত পুলিশ সদস্যার ওই ব্রিজের কাছে গেলে ছিনতাইকারীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে ছিনতাইকারীরা পালিয়ে যায়। পরে পুলিশ ওই স্থানে তল্লাশি চালিয়ে অজ্ঞাতপরিচয় এক ছিনতাইকারীকে উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিএএফ/

  • সর্বশেষ
  • পঠিত