ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

পচা ফাস্টফুডে ভরা ৮ রেস্টুরেন্টকে জরিমানা

পচা ফাস্টফুডে ভরা ৮ রেস্টুরেন্টকে জরিমানা

রাজধানীর নিউ মার্কেটে পচা-বাসি, ফাঙ্গাসযুক্ত ও মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রির দায়ে ৮টি ফাস্টফুড দোকানকে ৪ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে এসব প্রতিষ্ঠান থেকে ৮ জনকে আটক করা হয়েছে। রেস্টুরেন্টগুলো হলো ওয়েস্টার্ন ফুড, অ্যারোমা ফুড, কিং ফুড, ক্যাপিটাল ফুড, আল-আমিন ফুড, সৈকত ফুড, ক্যাপ্রি ফুড, ফুড পার্ক।

এসব রেস্টুরেন্ট অভিযান চালিয়ে পচা ফ্রাইড রাইস, পচা মাংস, নুডুলস, ফ্রেঞ্চ ফ্রাই, আম, আপেল, সস, পচা চিংড়ির সন্ধান পেয়েছে ভ্রাম্যমাণ আদালত। ক্রেতাদের কাছে বিক্রির জন্য এই পচা-বাসি খাবারগুলো রাখা হয়েছিল।

রোববার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত ম্যাজিস্ট্রিট মো. মসিউর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। অভিযানে ক্যাপিটাল, সৈকত, আল আমিন, ক্যাপরি, প্যানজি, ফুড পার্ক, অ্যারোমা কিংস ও ওয়েস্টার্ণ ফুডকে জরিমানা করা হয়।

জরিমানার বিষয়ে ম্যাজিস্ট্রিট মো. মসিউর রহমান বলেন, যেসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে তা পরিশোধ না করলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে সিলগালা করা হবে।

নিউমার্কেটে দোকান মালিক সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিরুল ইসলাম শাহীন বলেন, ‘দোকান মালিক সমিতির কঠোর মনিটরিং থাকার পরও যারা পচা-বাসি খাবার ক্রেতাদের খাওয়ায় তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব।’

  • সর্বশেষ
  • পঠিত