ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

ব্যবসা বন্ধের হুমকি স্বপ্নের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ মে ২০১৮, ১৫:৫০  
আপডেট :
 ২১ মে ২০১৮, ১৬:০৩

ব্যবসা বন্ধের হুমকি স্বপ্নের
ফাইল ছবি

মেয়াদ উত্তীর্ণ পণ্য, বেশি দামি বিক্রি এমন নানা অভিযোগে চেইন সুপার শপ স্বপ্নকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রোববার বনানীতে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১০ লাখ টাকা জরিমানা করা হয় স্বপ্নকে।

এই অভিযানের বিষয়ে স্বপ্ন জানায়, তাদের নিয়ে গণমাধ্যমে যেসব তথ্য এসেছে সেগুলো স্বপ্নের জন্য বিব্রতকর। অভিযান নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর সামাজিক মাধ্যমে ভোক্তারা তীব্র প্রতিক্রিয়া জানাচ্ছে।

বিজ্ঞপ্তিতে স্বপ্ন জানায়, তারা মনে করে এ ধরনের কার্যক্রম স্বপ্নের ভাবমূর্তি সম্পূর্ণ রূপে নষ্ট করে দেয়। মোবাইল কোর্ট পরিচালনা করার সময় আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া না হলে স্বপ্ন তার কার্যক্রম পরিচালনা বন্ধ করে দিতে বাধ্য হবে।

অভিযোগের বিষয়ে স্বপ্ন জানায়, তারা জেনে শুনে কখনও মেয়াদ উত্তীর্ণ পণ্য তার ক্রেতাদের কাছে বিক্রি করে না। তাদের দাবি, যেসব পণ্যকে মেয়াদ উত্তীর্ণ বলা হচ্ছে তা দোকানের পেছনের অংশে ‘Damaged & Expired, Not for Sale’ লিখে আলাদা করে চিলারে রাখা ছিল। এসব পণ্য ‘Damaged & Expired’ হিসেবে গণ্য করে পরবর্তী সময়ে ধ্বংস করে ফেলা হয়।

একই কোমল পানীয় অন্য দোকানে ৯৭ টাকায় পাওয়া গেলেও স্বপ্নে তার দাম ১৭৭ টাকা। বেশি দাম রাখা নিয়ে স্বপ্ন কোনো কিছু উল্লেখ করেনি। তবে পণ্যগুলোর বৈধতার বিষয়ে তারা বক্তব্য দেয়।

স্বপ্ন বলে, যে সমস্ত কোমল পানীয়র কথা বলা হয়েছে তা সরাসরি প্রস্তুতকারক বা সরকার অনুমোদিত আমদানিকারক থেকে স্বপ্নতে আসে। এ ব্যাপারে যে কারো কাছে চাওয়া মাত্র প্রমাণাদি দিতে পারে স্বপ্ন।

নির্ধারিত দামের চেয়ে বেশি দামে গরুর মাংস বিক্রির বিষয়ে স্বপ্ন বলে, ৫৫০ টাকা দামের যে গরুর মাংসের কথা বলা হয়েছে তা হাড় ছাড়া। হাড়সহ গরুর মাংস সরকার থেকে নির্ধারিত দামেই বিক্রি করা হচ্ছে।

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত