ঢাকা, শনিবার, ২৩ জুন ২০১৮, ৯ আষাঢ় ১৪২৫ অাপডেট : ২৬ মিনিট আগে English

প্রকাশ : ২১ মে ২০১৮, ১৬:৪০

প্রিন্ট

‘ঢাকায় ৩ ঘণ্টার বেশি জলাবদ্ধতা থাকে না’

‘ঢাকায় ৩ ঘণ্টার বেশি জলাবদ্ধতা থাকে না’
নিজস্ব প্রতিবেদক

ঢাকায় ৩ ঘণ্টার বেশি জলাবদ্ধতা থাকে না বলে দাবি করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

সোমবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে একান্ত আলাপকালে তিনি এমন মন্তব্য করেন।

এলজিআরডি মন্ত্রী বলেন, আমি পরিষ্কার বলছি ঢাকায় ৩ ঘণ্টার বেশি জলাবদ্ধতা থাকে না। আমি আগেও যেমন বলেছি ঢাকায় ৩ ঘন্টার বেশি জলাবদ্ধতা থাকবে না এবং থাকছেও না। দুই একটি ব্যাড স্পট ছাড়া দুই থেকে আড়াই ঘণ্টার মধ্যে পানি সরে যাচ্ছে।

তিনি আরো বলেন, ঢাকার আশেপাশে ৫৫০ কোটি টাকা ব্যয়ে ১৬টি খাল সংস্কারের একটি প্রকল্পে অনুমোদন দিয়েছি। আসলে টাকাটা আমাদের হাতে গচ্ছিত নেই। প্লানের বাইরে কোনো কিছু করতে গেলেই ফাইন্যান্স মিনিষ্ট্রি থেকে আমাদের টাকা নিতে হয়। আর সেখান থেকে টাকা নিতে দেরি হয়। ফলে কাজেও দেরি হয়। এ টাকাটা আমি যদি দুই মাস আগে পেতাম তাহলে কাজ আরও এগিয়ে যেত। জলাবদ্ধতাও অনেকাংশে কমে যেত।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, খাল সংস্কারের একটি প্রকল্পের প্রতিটি এলাকায় কমিটি করে স্থানীয় জনগণকে সম্পৃক্ত করা হবে। যাতে রক্ষণাবেক্ষণের দায়িত্বেও তারা থাকেন। যে কেউ যাতে খালের মধ্যে বস্তা ফেলে খাল বন্ধ করে দিতে না পারে, এ জন্য স্থানীয় জনগণকে সম্পৃক্ত করা হবে।

মন্ত্রী জানান, যেসব এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে এবং পানি যেতে প্রতিবন্ধকতা তৈরি হচ্ছে সেসব এলাকায় এডহক বেসিসে কাজ চলছে এবং পার্মানেন্ট ব্যাসিসে করার জন্য এই ৫৫০ কোটি টাকা প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত