ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

ফতুল্লায় ‘আদু ভাই’দের নেতৃত্বে ছাত্রলীগ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৫ মে ২০১৮, ১৬:২০  
আপডেট :
 ২৫ মে ২০১৮, ১৬:২৫

ফতুল্লায় ‘আদু ভাই’দের নেতৃত্বে ছাত্রলীগ

প্রায় এক যুগেরও বেশি সময় ধরে বয়োবৃদ্ধদের দিয়ে চলছে নারায়ণগঞ্জের ফতুল্লা থানা ছাত্রলীগের কর্মকাণ্ড। অনেকের মতে বয়সের ভারে কমিটির নেতৃবৃন্দ একদিকে যেমন ভোতা দাঁয়ে পরিণত হয়েছে, তেমনি নতুন নেতৃত্বের সুযোগ না হওয়ায় তরুণ প্রজন্মের অনেকে এ সংগঠনের রাজনীতির সাথে যুক্ত হতে আগ্রহ হারিয়ে ফেলেছে। ফলে এখানে ছাত্রলীগও প্রায় বিলুপ্তির পথে।

সূত্র বলছে, আওয়ামী লীগের রাজনীতিতে ছাত্রলীগের ইতিহাস অনস্বীকার্য। আওয়ামী লীগের ভ্যানগার্ড বলা হয় এই ছাত্র সংগঠনটিকে। স্বাধীনতা সংগ্রামেও এই সংগঠনের অবদান ইতিহাসের পাতায় এখনও ঝলঝলে। আবার ছাত্রলীগের রাজনীতিতে থাকা অনেকেই আজ জাতীয় রাজনীতিক। অথচ সেই ইতিহাসের ধারক বাহক ছাত্রলীগের কমিটি এই অঞ্চলে নেই! এতে করে সৃষ্টি হচ্ছে না নতুন নেতৃত্ব।

অপরদিকে ফতুল্লা থানা ছাত্রলীগের সভাপতি আবু মো. শরিফুল হক জানান, সর্বশেষ ২০০৬ সালে তাঁকে সভাপতি ও আব্দুল মান্নান’কে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়েছিল। তবে মজার বিষয় হচ্ছে ওই কমিটি ঠিক কত সদস্য বিশিষ্ট ছিলো তা তিনি নিজেও ভুলে গেছেন।

তিনি বলেন, এ ব্যাপারে কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মান্নানের সাথে যোগাযোগ করুন।

পরে কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মান্নানের সাথে যোগাযোগ করা হলে তিনি দিলেন ভিন্ন তথ্য। তিনি বলেন, ২০০৪ সালে তাদের কমিটির অনুমোদন দেয়া হয়েছিল।

আপনার সভাপতি বললেন ২০০৬ সালে, আপনি বলছেন ২০০৪ সালে। আসলে কোনটা সঠিক। এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আসলে অনেক বছর পেরিয়ে গেছেতো, যে কারণে সঠিক মনে নেই। কমিটির কাগজপত্র দেখলে সঠিক তথ্য জানাতে পারবো।

মান্নান বলেন, ওই কমিটির অনুমোদন দিয়েছিলেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের তৎকালীন সভাপতি এহসানুল হাসান নিপু ও সাধারণ সম্পাদক জিএম আরাফাত।

তবে এসময় তিনি অকপটে স্বীকার করে বলেন, এখন নিজেদের ছাত্র নেতা পরিচয় দিতে লজ্জা লাগে।

  • সর্বশেষ
  • পঠিত