ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

শিক্ষকদের গ্রেপ্তার করে চাকরি খাওয়ার হুমকি দিলেন ইউএনও

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ২৬ মে ২০১৮, ২২:০৬

শিক্ষকদের গ্রেপ্তার করে চাকরি খাওয়ার হুমকি দিলেন ইউএনও

ঝিনাইদহে শিক্ষকদের গ্রেপ্তার করে চাকরি খাওয়ার হুমকি দিয়েছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম। অবৈধ ভোটার তালিকা দিয়ে জেলা স্কাউটের কাউন্সিল শেষ করার অভিযোগও উঠেছে এই কর্মকর্তার বিরুদ্ধে।

গত বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ জেলা স্কাউট ভবনে এ নির্বাচন চলে। এ নিয়ে স্কাউট শিক্ষকদের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে শিক্ষকরা মিছিলসহ প্রতিবাদ করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিক্ষকদের গ্রেপ্তার করে চাকরি খাওয়ার হুমকি দেন বলে তারা জানান।

কাউন্সিলে আসা ঝিনাইদহের বিভিন্ন উপজেলার স্কাউট শিক্ষকরা জানান, ঝিনাইদহ সদর ও শৈলকুপা উপজেলা আহবায়ক কমিটির মেয়াদ শেষ হওয়ার পরও সেখান থেকে কাউন্সিলর গ্রহণ করা হয়েছে। উপজেলা নির্বাহী কমিটির অনুমোদন ছাড়াই উপজেলা প্রতিনিধিকে জেলা কাউন্সিলে পাঠানো হয়েছে। কোটচাঁদপুর, মহেশপুর, কালীগঞ্জ ও হরিণাকুন্ডু উপজেলার বৈধ কাউন্সিলরদের তারিখ নির্ধারণের কমপক্ষে ১৫ দিন আগে কাউন্সিলরদের নিকট পত্র প্রেরণের বিধি থাকলেও তা করা হয়নি।

এছাড়া জেলা নির্বাহী কমিটিতে জেলা কাউন্সিলের স্থান ও তারিখ নির্ধারণের পর পরবর্তী সভায় উপজেলা প্রতিনিধি, বার্ষিক প্রতিবেদন, কাউন্সিলর অনুমোদন এবং বিগত বছরের আয়-ব্যয় অনুমোদনের কথা থাকলেও তা উপেক্ষা করা হয়েছে। এসব অনিয়ম জানানোর জন্য জেলা প্রশাসক সরোজ কুমার নাথের সাথে বসলে তিনি লিখিত আবেদন করতে বলেন। সে মোতাবেক জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর ২০ মে আবেদন করেন তারা।

সর্বশেষ নির্বাচনের দিন ২৪ মে জেলা প্রশাসকের নিকট প্রতিবাদ জানানো হয়। এরপর তিনি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলামকে বিষয়টি সমন্বয় করার জন্য বলেন। স্কাউট শিক্ষকদের নিকট মতামত জানতে চাইলে তারা জোরালো ভাবে এ কাউন্সিল স্থগিতের দাবি জানান। এসময় স্কাউট শিক্ষকরা মিছিলসহ প্রতিবাদ করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম তাদের গ্রেপ্তার করে চাকরি খাওয়ার হুমকি দেন বলে তারা জানান।

এদিকে এই অবৈধ কাউন্সিলের প্রতিবাদ স্বরুপ একজন স্কাউট লিডার ট্রেনার ও ৫ জন সহকারি লিডার ট্রেনার কাউন্সিল বয়কট করেন। তারা কথিত জেলা স্কাউট কমিটি বাতিলের দাবি জানিয়েছেন।

এদিকে গ্রেপ্তার করে চাকরি খাওয়ার হুমকি দেওয়ার ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলামকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

জেলা স্কাউটস কাউন্সিল বাতিলের দাবিতে শিক্ষকদের বিক্ষোভ। -জার্নাল

  • সর্বশেষ
  • পঠিত