ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

কম প্রসাধনীতে খুব অসুন্দর লাগবে এটা ঠিক না

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ জুন ২০১৮, ২২:৪১  
আপডেট :
 ০৮ জুন ২০১৮, ২২:৫২

কম প্রসাধনীতে খুব অসুন্দর লাগবে এটা ঠিক না

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, একটু কম প্রসাধনীতে খুব অসুন্দর লাগবে এটা ঠিক না। শুক্রবার দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলন সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এর আগে বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০১৮-১৯ অর্থবছরের জন্য চার লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন তিনি। এবারের বাজেটে নারীদের ব্যবহারের উপযোগী বিদেশি প্রসাধনীর (কসমেটিকসের) ওপর কর বৃদ্ধির প্রস্তাব করেন অর্থমন্ত্রী।

এ বিষয়ে অর্থমন্ত্রীর কাছে এক সাংবাদিক জানতে চান, এতে আগামী জাতীয় নির্বাচনে নারী ভোটারদের মধ্যে সরকারের ব্যাপারে কোনো নেতিবাচক প্রভাব পড়বে কিনা?

তখন সেখানে বসা সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহি চৌধুরী বলেন, মডার্ন প্রসাধনের অনেক রকম ডেফিনেশন হচ্ছে। ট্র্যাডিশনাল প্রসাধন হলে এক কথা, আর মডার্ন হলে সুন্দর থাকা সেটাই বড় প্রসাধনী। এছাড়া কেমিকেল জিনিস ব্যবহার করাই খারাপ।

এরপরই কৃষিমন্ত্রী মাইক চেয়ে হাতে নেন। তিনি বলেন, আমি একটু কবির ভাষায়ই বলি, ‘অলক কুসুমও না দিও/ শিথিলও করবী বাঁধিও/ কাজল বিহন সুজল নয়নে/ হৃদয় দুয়ারে ঘা দিও/’।

এ সময় মঞ্চে হাসির রোল পড়ে যায়। মতিয়া চৌধুরী বলেন, কাজেই একটু কম প্রসাধনীতে খুব অসুন্দর লাগবে এটা ঠিক না আরকি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা মসিউর রহমান, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির প্রমুখ।

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত