ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে কর্মীকে ধর্ষণের অভিযোগ

  রংপুর প্রতিনিধি

প্রকাশ : ২২ জুন ২০১৮, ১৬:১৪  
আপডেট :
 ২২ জুন ২০১৮, ১৬:৩৫

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে কর্মীকে ধর্ষণের অভিযোগ

ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে নিজ দলের কর্মীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। যার বিরুদ্ধে এই অভিযোগ তিনি কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগের নবনির্বাচিত কমিটির সভাপতি সাইদুজ্জামান সিজার। এই অভিযোগে তাকে সংগঠন থেকে বহিষ্কারের দাবি জানিয়েছে ছাত্রলীগের একটি অংশ।

কারমাইকেল কলেজ ছাত্রলীগের ওই কর্মীর লিখিত অভিযোগ থেকে জানা গেছে, সিজার তাকে প্রেমের প্রস্তাব দেয় এবং কলেজ কমিটিতে তাকে গুরুত্বপূর্ণ পদ দেয়ার লোভ দেখায়। কিন্তু তার প্রেমের প্রস্তাবে রাজি না হলে কলেজ ক্যাম্পাসে একদিন নেত্রীর শ্লীলতাহানি করে। এরপর সিজার তাকে জোরপূর্বক তার মেসে নিয়ে ধর্ষণ ও ভিডিও ধারণ করে। ধর্ষণের কথা ফাঁস করলে সেই ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেয়ার হুমকি দেয়া হয়।

ওই তরুণীর বিচার চেয়ে তার লিখিত অভিযোগটি রংপুর-৪ (পীরগাছা ও কাউনিয়া) আসনের এমপি টিপু মুন্সি, সংরক্ষিত মহিলা আসনের এমপি হোসনে আরা লুৎফা ডালিয়া, রংপুর মহানগর ও জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, রংপুর মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতির কাছে পাঠিয়েছেন।

ছাত্রলীগের এই কর্মীর লিখিত অভিযোগে জানা গেছে, তিনি কারমাইকেল কলেজের মাস্টার্সের শিক্ষার্থী ও ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী।

লিখিত অভিযোগে ওই ছাত্রী আরো জানান, ১ জুন রংপুর কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। কিন্তু সেখানে তাকে কোনো পদ দেয়া হয়নি। এর প্রতিবাদে ১২ জুন দুপুর থেকে গভীর রাত পর্যন্ত তার মেসের সামনে অবস্থান করলে পুলিশ এসে তাকে থানায় নিয়ে যায়। পরের দিন সকাল ১১টায় থানা থেকে মুক্তি পায় সে।

এদিকে সাইদুজ্জামান সিজার তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগের সহসভাপতি পদ না দেয়ায় ওই নেত্রী আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে আমার সুনাম ক্ষুণ্ণ করার চেষ্টা করছেন।

সিজার জানান, আমি তাকে হল কমিটিতে ভালো পদ দিতে চাইলে তা প্রত্যাখ্যান করেন ওই নেত্রী। এরপর প্রতিপক্ষ গ্রুপের সঙ্গে হাত মিলিয়ে এই ধরনের মিথ্যা অভিযোগ করেছেন তিনি। যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

বাংলাদেশ জার্নাল/জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত