ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

হাসান মাহমুদ রাজাকে দুদকের জিজ্ঞাসাবাদ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ১৪:৪১

হাসান মাহমুদ রাজাকে দুদকের জিজ্ঞাসাবাদ
ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজা (ফাইল ছবি)

পানামা পেপার্স কেলেঙ্কারিতে নাম থাকা ও অর্থপাচারের অভিযোগে ইউনাইটেড গ্রুেপের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাকে জিজ্ঞাসাবাদ করেছেন দুদকের উপ-পরিচালক আখতার হামিদ ভূঁইয়া। কমিশনের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার সকাল ১০টায় রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হন হাসান মাহমুদ। প্রায় দুই ঘণ্টা পর তিনি বের হয়ে যান। এ সময় তিনি সাংবাদিকদের জানান, ব্যক্তিগত এবং প্রাতিষ্ঠানিক সম্পদের পরিমাণের বিষয়ে জানতেই জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছিল। দুদক থেকে তার ভ্যাট, ট্যাক্সের কাগজপত্র চাওয়া হলেও সময়মতো সেসব জমা দেবেন।

তবে, পানামা পেপার্সে তার নাম নেই বলে দাবি করেছেন তিনি। যেহেতু কয়েকটি গণমাধ্যমে তার নাম এসেছে তাই সে বিষয়ে দুদক জিজ্ঞসা করেছে বলে জানান হাসান মাহমুদ।

তিনি বলেন, পানামা পেপার্স সবার জন্যই উন্মুক্ত আছে। চাইলে যে কেউ নাম খুঁজে দেখতে পারে।

এদিকে, একই গ্রুপের আরো তিন পরিচালক খন্দকার মইনুল হাসান শামিম, আহমেদ ইসমাইল হোসেন ও আকতার মাহমুদকে দুপুর থেকে জিজ্ঞাসাবাদ করছে দুদক। গত ৮ জুলাই বিদেশে অর্থ পাচার ও পানামা পেপার্সে নাম থাকার কারণে জিজ্ঞাসাবাদের জন্য তাদের তলব করেছিল দুদক।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত