ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

অর্থ সচিবের দায়িত্বে রউফ তালুকদার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ১৬:৪৬  
আপডেট :
 ১৬ জুলাই ২০১৮, ১৬:৫৫

অর্থ সচিবের দায়িত্বে রউফ তালুকদার

অতিরিক্ত সচিব আব্দুর রউফ তালুকদারকে অর্থ সচিবের দায়িত্ব দেয়া হয়েছে। সোমবার (১৬ জুলাই) তাকে অর্থ বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর আগে, রোববার (১৫ জুলাই) অর্থ সচিবের দায়িত্বে থাকা মোহাম্মদ মুসলিম চৌধুরীকে মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক হিসেবে নিয়োগ দেয় সরকার।

২০১৭ সালের অক্টোবর থেকে অর্থ বিভাগের অতিরিক্ত সচিবের দায়িত্ব পালন করে আসা রউফ তালুকদার এর আগে এই বিভাগের জ্যেষ্ঠ সহকারী সচিব, উপসচিব ও যুগ্ম-সচিবের দায়িত্ব পালন করেছেন।

প্রসঙ্গত, বিসিএস ১৯৮৫ ব্যাচের কর্মকর্তা রউফ সরকারি চাকরিতে যোগ দিয়েছিলেন সচিবালয় ক্যাডারের কর্মকর্তা হিসেবে। দেড় যুগ আগে সচিবালয় ক্যাডার বিলুপ্ত করে প্রশাসন ক্যাডারের সঙ্গে একীভূত করা হয়।

অর্থ বিভাগের বিভিন্ন পদ ছাড়াও শিল্প মন্ত্রণালয়ের পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তরের উপ-রেজিস্ট্রার এবং মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিবের দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে আব্দুর রউফ তালুকদারের। এছাড়া খাদ্য মন্ত্রণালয় ও তথ্য মন্ত্রণালয়ে সহকারী সচিব ছিলেন তিনি।

সিরাজগঞ্জে জন্ম নেয়া আব্দুর রউফ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ করেছেন। ডেভেলপমেন্ট ম্যানেজমেন্টের ওপর যুক্তরাজ্যের একটি বিশ্ববিদ্যালয় থেকেও স্নাতকোত্তর ডিগ্রি নিয়েছেন।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত