ঢাকা, শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮, ২ ভাদ্র ১৪২৫ অাপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ১৯:৩৮

প্রিন্ট

কৃষকলীগ নেতা হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

কৃষকলীগ নেতা হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন
পাবনা প্রতিনিধি

কৃষকলীগ নেতা তোফাজ্জল হোসেনকে (৫২) হত্যার দায়ে পাবনায় সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। সোমবার বিকালে অতিরিক্ত জেলা ও দায়রা জজ রুস্তম আলী আট বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন। এছাড়া আদালত প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা করেছে। জরিমানা না দিলে তাদের আরও এক বছর কারাগারে থাকতে হবে। রায় ঘোষণার সময় সব আসামি আদালতের কাঠগড়ায় ছিলেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- সদর উপজেলার নওদাপাড়া গ্রামের আমজাদ হোসেন, তজির উদ্দিন, ইকরাম হোসেন, আকাই মণ্ডল, আসকান আলী, জীবন হোসেন ও জাফর আলী।

পাবনার জজ আদালতের এপিপি শাহজাহান আলী মামলার নথির বরাত দিয়ে জানান, ২০১০ সালের ৩ অক্টোবর রাতে পাবনা সদর উপজেলার মালিগাছা ইউনিয়নের ৭নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি নওদাপাড়া গ্রামের বাসিন্দা তোফাজ্জলকে নিজ বাড়িতে র্যা বের পরিচয়ে প্রবেশ করে কুপিয়ে হত্যা করে আসামিরা। এলাকায় হত্যাকারীদের নানা অপকর্ম ও অন্যায়ের প্রতিবাদ করায় পথের কাঁটা সরিয়ে দিতে তোফাজ্জলকে হত্যা করা হয় বলে দাবি পরিবারের।

এ ঘটনায় নিহতের ছেলে আব্দুল মালেক বাদী হয়ে পর দিন ৪ অক্টোবর সাতজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

তদন্ত শেষে আসামীদের অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। সাক্ষ্যগ্রহণ ও নথি পর্যালোচনা শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় সোমবার আসামিদের উপস্থিতিতে এ রায় দেন আদালত। আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুল হামিদ।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত