ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

কুড়িগ্রাম-৩ উপনির্বাচন: জাপা নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা

  কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ১৪:৫৯

কুড়িগ্রাম-৩ উপনির্বাচন: জাপা নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা
কুড়িগ্রাম-৩ আসনে নৌকা প্রতীক পোড়ানো ও মারধরের ঘটনায় জাপা কর্মীদের বিরুদ্ধে আলাদা দুটি মামলা হয়েছে। ছবি: জার্নাল

কুড়িগ্রামের উলিপুরে উপনির্বাচন যতই ঘনিয়ে আসছে উত্তাপ ততই বাড়ছে। আওয়ামী লীগ কর্মীকে মারধর ও নির্বাচনী প্রতীক পোড়ানোর অভিযোগে জাপা নেতাকর্মীদের বিরুদ্ধে পৃথক দু’টি মামলা দায়ের করেছে ইউনিয়ন আওয়ামী লীগ নেতারা। এ ঘটনায় উভয় দলের নেতা-কর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। গ্রেপ্তার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছেন জাপা নেতাকর্মীরা।

মামলার বিবরণী থেকে জানা যায়, উপজেলার হাতিয়া ইউনিয়নে নৌকা প্রতীকের কর্মী শাহ্ আলমকে জাপার লাঙ্গল মার্কার পক্ষে নির্বাচনী কাজ করার জন্য চাপ দেয়া হয়। প্রত্যাখ্যান করায় ১৩ জুলাই গভীর রাতে জাপা নেতা-কর্মীরা তাকে মারধর করেন। এ অভিযোগে ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রুহুল আমীন বাদী হয়ে উপজেলা জাপার সাংগঠনিক সম্পাদক ও হাতিয়া ইউপি চেয়ারম্যান বিএম আবুল হোসেনসহ ৫ জনের বিরুদ্ধে ১৪ জুলাই রাতে মামলা দায়ের করেন।

অপরদিকে, বুড়াবুড়ি ইউনিয়নে ১৩ জুলাই গভীর রাতে আঠারো পাইকা গ্রামের ডাক্তার পাড়া ও দাসের খামার রাস্তার মোড়ে বাঁশের তৈরি নৌকা প্রতিকৃতি এবং বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিতে অগ্নিসংযোগের অভিযোগে ওই ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ক্ষমতাসীন দলের সভাপতি আমিনুল ইসলাম মুকুল বাদী হয়ে ইউনিয়ন জাপা নেতা আব্দুল খালেকসহ ১০জন নাম উল্লেখ করে ও অজ্ঞাত ১৫/২০ জনের নামে ১৪ জুলাই রাতে মামলা দায়ের করেন। এ ঘটনায় উভয় দলের নেতা-কর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। মামলার পর থেকে ওই দুই ইউনিয়নের জাপা নেতা কর্মীরাও গ্রেপ্তার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছেন।

উপজেলা জাপার সাংগঠনিক সম্পাদক ও হাতিয়া ইউপি চেয়ারম্যান বিএম আবুল হোসেন মুঠোফোনে জানান, শাহ্ আলমকে মারধরে ঘটনাটি পুরোপুরি মিথ্যা এবং সাজানো। জাপা প্রার্থী ডাঃ আক্কাছ আলীর ব্যক্তি জনপ্রিয়তা ও লাঙ্গলের জনপ্রিয়তায় দিশেহারা হয়ে আওয়ামী লীগের নেতারা মিথ্যা মামলার আশ্রয় নিয়ে জাপা নেতাকর্মীদের হয়রানি করছেন বলেও অভিযোগ তার।

জাতীয় পার্টির প্রার্থী অধ্যাপক ডা. আক্কাছ আলী সরকার বলেন, বুড়াবুড়ি ইউনিয়নে আমার বাড়ি। সেখানে নৌকা প্রতীক পোড়ানোর মতো কোনো ঘটনা জাপা নেতা-কর্মীরা ঘটায়নি। রাতের আধাঁরে তারা নিজেরাই নৌকা পুড়িয়ে জাপা নেতা-কর্মীদের দোষারোপ করছেন। মামলা দিয়ে লাঙ্গলের জনপ্রিয়তা কমানো যাবেনা।

উলিপুর থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, হাতিয়া ও বুড়াবুড়ি ইউনিয়নের ঘটনায় অভিযোগের পরিপ্রেক্ষিতে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত