ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৫ অাপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ২২:১২

প্রিন্ট

ধর্ষণের ঘটনায় শালিস, জরিমানার টাকা ভাগাভাগি

ধর্ষণের ঘটনায় শালিস, জরিমানার টাকা ভাগাভাগি
ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের নান্দাইলে ধর্ষণের ঘটনায় আদায়কৃত জরিমানার এক লাখ টাকা হতে ৫৫ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে স্থানীয় মাতব্বরদের বিরুদ্ধে।

স্থানীয়রা জানান, উপজেলার খারুয়া ইউনিয়নের এক কিশোরীকে বিয়ের কথা বলে আবুল কালামের ছেলে মো. জুনায়েদ আহম্মেদ দীর্ঘদিন ধরে ধর্ষণ করে আসছেন। মেয়েটি বর্তমানে তিন মাসের অন্তঃসত্ত্বা।

এ অবস্থায় গত রোববার রাত ১২টার দিকে জুনায়েদ মেয়েটির বসতঘরে অবস্থানকালে পরিবারের লোকজন তাকে ঘরের ভেতর বেঁধে এলাকার লোকজনকে খবর দেয়। পরে স্থানীয় ইউপি সদস্য আফির উদ্দিনের নেতৃত্বে অনুষ্ঠিত শালিসে একই ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুছ ছাত্তার, সাবেক সদস্য ফরিদ উদ্দিন, মিলন মিয়া ও স্থানীয় আওয়ামী লীগ নেতা হাসিম উদ্দিনসহ এলাকার বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

সালিসে অন্তঃসত্ত্বাকে তার পরিবারের জিম্মায় রেখে গর্ভপাত ঘটানোর সিদ্ধান্ত হয়। ছেলে পক্ষকে নগদ এক লাখ টাকা জরিমানা করা হয়। সোমবার দুপুরের জরিমানার টাকা আদায় করে অভিযুক্ত জুনায়েদকে ছেড়ে দেয়া হয়। পরে মেয়েটিকে গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কাছে একটি প্যাথলজি সেন্টারে নিয়ে গর্ভপাত করানো হয়।

এ বিষয়ে শালিসে নেতৃত্ব দানকারী ইউপি সদস্য আফির উদ্দিন জানান দুই পক্ষের অনুরোধে কয়েকজন মিলে সমঝোতা করে দিয়েছেন। এর চেয়ে বেশি কিছু তিনি আর জানেন না।

এফএ/জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত