ঢাকা, বুধবার, ২৪ অক্টোবর ২০১৮, ৯ কার্তিক ১৪২৫ অাপডেট : ২ ঘন্টা আগে English

প্রকাশ : ২০ জুলাই ২০১৮, ১৭:১০

প্রিন্ট

আসছে স্বস্তি, বৃষ্টির পূর্বাভাস

আসছে স্বস্তি, বৃষ্টির পূর্বাভাস
নিজস্ব প্রতিবেদক

প্রচণ্ড তাপদাহে অস্থির মানুষ। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বইছে এই তাপপ্রবাহ। তার মাঝে শুক্রবার দুপুরে ঝিরঝিরে বৃষ্টি হয় রাজধানীতে। কিন্তু তাতে গরম কমেনি। ফলে ভ্যাপসা গরমে প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাচ্ছে না কেউ।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে বৃষ্টি কম হচ্ছে। এ কারণে বাড়ছে তাপমাত্রা। তবে আশা করা যাচ্ছে দুই একদিনের মধ্যেই এ অবস্থার পরিবর্তন ঘটবে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে কুমিল্লা, নোয়াখালী, সন্দ্বীপ ও সীতাকুণ্ড অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে তা প্রশমিত হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, ময়মনসিংহ, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় সিলেটে ৩৭.৬ ডিগ্রি সেলসিয়াস, এরপর রংপুরে ৩৬.৯ ডিগ্রি সেলসিয়াস ও দিনাজপুরে ৩৭.৩ ডিগ্রি সেলসিয়াস, যশোরে ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস, বরিশালে ৩২.২ ডিগ্রি সেলসিয়াস। তবে ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৫.৮ ডিগ্রি সেলসিয়াস।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাজধানী এ পর্যন্ত বছরের সবচেয়ে উত্তপ্ত দিন ছিল। এদিন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ জার্নাল/জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত